Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৮ বৈশাখ ১৪২৮, ০৮ রমজান ১৪৪২ হিজরী

রিপোর্ট ভুল হলেও ব্রিটেনে বাধ্যতামূলক আইসোলেশন

স্কুলগুলোতে কোভিড পরীক্ষা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২১, ১২:০০ এএম

ব্রিটেনের সোমবার থেকে ক্লাসরুমে ফেরা শিক্ষার্থীদের স্কুলে প্রাথমিকভাবে ৩ টি করে ল্যাটারাল ফ্লো ডিভাইস (এলএফডি) পরীক্ষার নির্দেশ প্রদান করা হয়েছে। সেইসাথে, দেশটির শিক্ষা বিভাগের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে যে, যেসব শিক্ষার্থীদের করোনা পরীক্ষা ফল্স পজিটিভ প্রমানিত হবে, তারা পরবর্তী পরীক্ষাগুলিতে করোনা নেগেটিভ প্রমানিত হলেও তাদের সেল্ফ আইসোলেশনে থাকতে হবে এবং আইসোলেশন সম্পন্ন না হওয়া পর্যন্ত তাদের শিক্ষা প্রতিষ্ঠানে ফেরার অনুমতি দেয়া হবে না।

এর অর্থ হ’ল, পরের সপ্তাহে স্কুলগুলিতে করোনা পরীক্ষার ফল নেতিবাচক বা ফল্স পজিটিভ হলে, এবং আন্তর্জাতিক মানদদ্বন্ড সম্পন্ন পিসিআর পরীক্ষায় করোনা নেগেটিভ হলেও, বাধ্যতামূলক আসোলেশন পালন করতে হবে। শিক্ষকরা আশঙ্কা করছেন যে, এর ফলে, ব্রিটেনের স্কুলগুলিতে শিক্ষার্থীদের গণহারে কোভিড পরীক্ষা করা একটি দুঃস্বপ্ন হয়ে উঠবে। এদিকে, ব্রিটেনের ডিপার্টমেন্ট অফ এডুকেশন (ডিএফএ)-এর মুখপাত্র বলেছেন, ‘সকল শিক্ষার্থী নার্সারি, স্কুল ও কলেজগুলিতে প্রত্যাবর্তনে সহযোগিতা করার জন্য র‌্যাপিড একশন অ্যাসিম্পটোমেটিক টেস্টিং প্রোগ্রামের আয়োজন করা হয়েছে।’ সমস্ত কর্মচারী, মাধ্যমিক ও কলেজ শিক্ষার্থীদের, তাদের পরিবার এবং প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের পরিবার ৮ মার্চ থেকে জোরদার সুরক্ষা ব্যবস্থাগুলি ছাড়াও, অতিরিক্ত আশ্বাস হিসাবে সাপ্তাহে দু’বার পরীক্ষার করানোর সুযোগ পাবেন। সূত্র : দ্য গার্ডিয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ