Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৭ বৈশাখ ১৪২৮, ০৭ রমজান ১৪৪২ হিজরী

বেগম রোকেয়া নারীদের নিয়ে যে স্বপ্ন দেখেছিল সেটা আজ বাস্তবায়িত হয়েছে

চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালে আন্তর্জাতিক নারী দিবসে দীপংকর তালুকদার এমপি

কাপ্তাই (রাঙ্গামাটি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২১, ৩:৫৩ পিএম | আপডেট : ৪:১৩ পিএম, ৮ মার্চ, ২০২১

খাদ্য মন্ত্রনালয় সম্প্রকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি বলেন, বেগম রোকেয়া সাখাওয়াত হোসেন নারীদের নিয়ে যে স্বপ্ন দেখেছিলেন তা আজ বাস্তবায়িত হয়েছে, আজ সরকার প্রধান, বিরোধী দলের নেতা, এবং প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে নারীরা আসীন আছে। তিনি আরোও বলেন, চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতাল সুনামের সাথে এই অঞ্চলে স্বাস্থ্য সেবা পরিচালনা করে আসছেন। এবং খ্রীষ্টিয়ান হাসপাতাল চিকিৎসা সেবার বাতিঘর একে বাঁচিয়ে রাখতে হবে।

তিনি সোমবার (৮ মার্চ) দুপুর ১২ টায় কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালের আয়োজনে হাসপাতালের অডিটোরিয়ামে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালের পরিচালক ডাঃ প্রবীর খিয়াং এর সভাপতিত্বে এইসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরী, সদস্য দীপ্তিময় তালুকদার, কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মফিজুল হক, কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান, কাপ্তাই সার্কেলের সহকারী পুলিশ সুপার রওশন আরা রব ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চন্দ্রঘোনা খ্রিস্টিয়ান হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ বিলিয়ম এ সাংমা।
কমিউনিটি হেলথ প্রোগামের প্রোগাম ম্যানেজার বিজয় মারমা, নার্সিং প্রশিক্ষক রিজইস বম এর সঞ্চালনায় এইসময় স্টুডেন্ট নার্স সুশান্তি ত্রিপুরা এবং নারী নেত্রী নৈমিউচিং মারমা তাদের অনুভূতির কথা ব্যক্ত করেন ।
অনুষ্ঠানে নারী উদ্যোক্ত, শ্রেষ্ঠ নারী নেতৃত্ব, শ্রেষ্ঠ মাঠ কর্মী ও শ্রেষ্ঠ নারী দলকে সম্মাননা প্রদান করা হয়।
এর আগে হাসপাতালের পরিচালক ডাঃ প্রবীর খিয়াং এর নেতৃত্বে একটি র‍্যালি চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতাল হতে শুরু হয়ে দোভাষী বাজার প্রর্দক্ষিণ করে আবারও হাসপাতালে এসে শেষ হয়।
আলোচনা অনুষ্ঠানের আগে হাসপাতালের নিজস্ব অর্থায়নে নির্মিত প্রাক্তন পরিচালকদের স্মৃতি রক্ষার্থে ডাঃ শৈল মং চৌধুরী স্মৃতি সংগ্রহ শালার উদ্বোধন করেন প্রধান অতিথি দীপংকর তালুকদার এমপি।
এদিকে দিবসটি উপলক্ষে খ্রীস্টিয়ান হাসপাতালের কমিউনিটি হেলথ প্রোগামের মাঠ কর্মীদের নিয়ে বিষয় ভিত্তিক একটি নাটিকা পরিবেশিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দীপংকর তালুকদার এমপি
আরও পড়ুন