Inqilab Logo

ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

শুভেচ্ছা সফরে মংলায় এসেছে ভারতীয় দুই যুদ্ধ জাহাজ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২১, ৫:২৬ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে মংলা বন্দরে এসেছে ভারতীয় দুটি যুদ্ধ জাহাজ । সোমবার বেলা ১১ টায় বন্দর জেটির ৯ নম্বর ইয়ার্ডে নোঙ্গর করে তিন দিনের সফরে আসা ভারতীয় নৌ বাহিনীর ‘আই এন এস কুলিশ’ ও ‘সুমেদা’ নামে দুটি যুদ্ধ জাহাজ।

এসময় বাংলাদেশ নৌ বাহিনীর মংলা ঘাঁটির অধিনায়ক ক্যাপ্টেন এম মোশারেফ হোসেনসহ পদস্থ কর্মকর্তারা উপস্থিত থেকে জাহাজ দুটিকে স্বাগত জানান। পরে ভারতীয় যুদ্ধ জাহাজ আই এন এস ‘সুমেদা’ থেকে নেমে সেদেশের নৌ বাহিনীর উচ্চ পদস্থ কর্মকর্তা কমডোর মহাদেভু গোভেরধান রাজু সাংবাদিকদের সামনে তাদের সফর সম্পর্কে অবহিত করেন।

তিনদিনের সফরে ভারত থেকে আসা নৌবাহিনীর এই কর্মকর্তার টুঙ্গিপাড়াস্থ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন এবং বীরশ্রেষ্ঠ রুহুল আমিনের সমাধিস্থলে পুস্পস্তবক অর্পন করার কথা রয়েছে।

ভারত থেকে আসা সেদেশের নৌ বাহিনীর জাহাজ ‘কুলিশ’ এর নেতৃত্বে আছেন কমান্ডার সঞ্জীব অগ্নিহোত্রি এবং অপর যুদ্ধ জাহাজ ‘সুমেদা’র নেতৃত্বে আছেন কমান্ডার গৌরব দুর্গাপাল। জাহাজ দুটিতে মোট ৩৮ জন কর্মকর্তাসহ ২৯০ জন নৌ সেনা রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন