Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সচিবালয়ে দর্শনার্থীদের প্রবেশ উমুক্ত হচ্ছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২১, ৬:৫৭ পিএম

করোনার কারণে প্রায় এক বছর বন্ধ থাকার পর আগামী বুধবার থেকে সচিবালয়ে দর্শনার্থীদের প্রবেশ পাস ইস্যু শুরু করা হবে। ওই দিন থেকে পাস নিয়ে দর্শনার্থীরা আগের মতো সচিবালয়ে প্রবেশ করতে পারবেন।

গতকাল সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে মন্ত্রিপরিষদ সচিব ও সব মন্ত্রণালয়- বিভাগের সচিব ও সিনিয়র সচিবদের কাছে চিঠি পাঠানো হয়েছে। মন্ত্রণালয়ের চিঠিতে বলা হয়, বর্তমানে করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাব অনেকটা শিথিল হয়েছে এবং সচিবালয়ে কর্মরত প্রায় কর্মকর্তা-কর্মচারীরা করোনা ভাইরাসের টিকা গ্রহণ করছেন।

আগামী ১৭ মার্চ (যদিও বিশ্ববিদ্যালয়ের হল খুলবে ১৭ মে) থেকে সকল বিশ্ববিদ্যালয় এবং ৩১ মার্চ থেকে স্কুল-কলেজগুলো খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের গত ১৫-২০ দিনের রিপোর্ট অনুযায়ী দেখা যায়, করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর হার দুটোই নিম্নমুখী বলেও উল্লেখ করা হয় চিঠিতে। চিঠিতে বলা হয়, এমতাবস্থায় সার্বিক বিষয়ে বিবেচনা করে আগামী ১০ মার্চ থেকে সচিবালয়ে কর্মরত অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিবদের জন্য দৈনিক তিনটি এবং মন্ত্রী-প্রতিমন্ত্রী-উপমন্ত্রীর একান্ত সচিবদের (পিএস) জন্য দৈনিক ১০টি এবং সিনিয়র সচিব/সচিবদের একান্ত সচিবদের জন্য দৈনিক ৫টি করে দর্শনার্থী প্রবেশ পাস ইস্যু করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

গত বছরের ৮ মার্চ দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী প্রথম শনাক্ত হয়। এরপর থেকে সচিবালয়ে দর্শনার্থী প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয়। একান্ত প্রয়োজন না হলে মন্ত্রণালয় ও বিভাগগুলোতে পাস ইস্যু করার পরামর্শ দেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। করোনা সংক্রমণ বাড়তে থাকলে গত বছর ১৯ মার্চ সচিবালয়ে দর্শনার্থী প্রবেশে নিষিদ্ধ করা হয়, দর্শনার্থী পাস ইস্যু বন্ধ করে দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সচিবালয়ে দর্শনার্থীদের প্রবেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ