Inqilab Logo

ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮, ০৪ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

১৩ মার্চ কলকাতায় কৃষকদের সাথে তিকাইতের বৈঠক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২১, ৭:৩৩ পিএম

বিধানসভা নির্বাচনের আগে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে যাচ্ছেন ভারতীয় কিষান ইউনিয়নের (বিকেইউ) মুখপাত্র রাকেশ তিকাইত। আগামী ১৩ মার্চ রাজধানী কলকাতায় রাজ্যের চাষিদের সঙ্গে বৈঠক করবেন তিনি।

রোববার দিল্লির বালাসাহিব ডায়ালিসিস হাসপাতালের বাইরে তিকাইত বলেন, ‘১৩ মার্চ আমরা কলকাতায় যাচ্ছি। কৃষকদের উদ্বেগ নিয়ে কথা বলব আমরা। ন্যূনতম সহায়ক মূল্যে তাদের ফসল কেনা হয় কিনা, তা জানতে চাইব।’ সঙ্গে তিনি বলেন, ‘ইতিমধ্যে কলকাতায় পৌঁছে গিয়েছে সরকার। দেড় মাস পরে তারা ফিরবে। আমরাও সেখানে যাচ্ছি। সরকারের সঙ্গে আমরা সেখানেই দেখা করব।’

তবে শুধু পশ্চিমবঙ্গ নয়, দেশের অন্যান্য রাজ্যেও যাবেন তিকাইত। বিকেইউ মধ্যপ্রদেশ শাখার সাধারণ অনিল যাদব সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন, কেন্দ্রের তিন নতুন কৃষি আইনের বিরুদ্ধে সোমবার মধ্যপ্রদেশে তিনটি মিছিল করবেন। তারপর কৃষকদের সঙ্গে কথা বলার জন্য উত্তরাখণ্ড, রাজস্থান, কর্নাটক এবং তেলাঙ্গানায় যাবেন। তাদের সমস্যার কথা শুনবেন এবং কৃষক আন্দোলনের পরিসর আরও বাড়ানোর চেষ্টা করবেন।

ইতিমধ্যে বিকেইউয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, ভোটমুখী রাজ্যগুলোতে তাদের কোন প্রার্থী হবে না। তবে যে কেন্দ্রে যে প্রার্থী বিজেপিকে হারানোর জায়গায় থাকবেন, তাদের জন্য ভোট প্রার্থনা করবে কৃষক সংগঠনগুলো। গত সপ্তাহেই বিকেইউ নেতা বলবীর সিং রাজেওয়াল বলেছিলেন, ‘আমরা ভোটমুখী রাজ্য - পশ্চিমবঙ্গ এবং কেরালায় দল পাঠাব। আমরা কোনও দলকে সমর্থন করব না। তবে বিজেপিকে হারাতে পারবেন, এমন প্রার্থীকে ভোট দেয়ার জন্য মানুষকে অনুরোধ জানাব। কৃষকদের প্রতি (নরেন্দ্র) মোদি সরকারের যে দৃষ্টিভঙ্গি, তা আমরা জানাব।’ সূত্র: হিন্দুস্থান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন