Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মুহাররাম ১৪৪০ হিজরী‌

কক্সবাজারে মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মাদরাসা শিক্ষার্থীরা সন্ত্রাসের সাথে জড়িত নয়

প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কক্সবাজার অফিস : বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর এ কে এম ছায়েফ উল্ল্যাহ বলেছেন, মাদরাসা শিক্ষার্থীরা কোনো ধরনের সন্ত্রাসের সাথে জড়িত নয়। তিনি বলেন, তারা জঙ্গিবাদ সন্ত্রাসবাদ মোকাবেলা করে সমাজের সার্বিক উন্নয়নে ভূমিকা রাখবে। মাদরাসা শিক্ষার্থীরা ইসলামী শিক্ষার পাশাপাশি আধুনিক জ্ঞান-বিজ্ঞানে সমৃদ্ধ হয়ে মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন ’২১ ও ভিষণ ’৪১ বাস্তবায়নে উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে। গতকাল কক্সবাজার ইসলামিয়া মহিলা কামিল (মাস্টার্স) মাদরাসা প্রিন্সিপাল মাওলানা জাফর উল্লাহ নূরীর সভাপতিত্বে আয়োজিত ‘জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী সমাবেশে’ প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
তিনি আরো বলেন, গত ১৮ আগস্ট আলিম ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশের দিন মাননীয় প্রধানমন্ত্রী এই মাদরাসার প্রিন্সিপাল জাফর উল্লাহ নূরী ও একজন ছাত্রীর সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলে মাদরাসা শিক্ষা, শিক্ষক ও শিক্ষার্থীদের মূল্যায়ন করেছেন। এ জন্য মাদরাসা শিক্ষক ও শিক্ষার্থীরা মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞ। ওই সময় (ভিডিও কনফারেন্সে) তিনি নিজেও প্রিন্সিপাল নূরীর সাথে কথা বলে মাদরাসার খোঁজখবর নিয়েছেন বলে উল্লেখ করেন। ইসলামিয়া মহিলা কামিল মাদরাসার শিক্ষাকার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করে মাদরাসা বোর্ডের চেয়ারম্যান আগামীতে আরো ভালো করার জন্য মাদরাসা পরিচালনা কমিটি, শিক্ষক ও অভিভাবকদের সমন্বিত প্রচেষ্টা অব্যাহত রাখার পরামর্শ দেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাদরাসা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো: নজমুল হুদা ও প্রকাশনা নিয়ন্ত্রক মো: শাহজাহান। মাদরাসা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো: নজমুল হুদা বলেন, জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ ঘৃণিত পথ। তিনি মাদরাসা শিক্ষার্থীদের এই ঘৃণিত পথ থেকে দূরে থেকে ভালো ফলাফল করার আহŸান জানান।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি, জাতীয় মহিলা সংস্থা কক্সবাজার জেলা সভাপতি ও কক্সবাজার জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী, প্রধানমন্ত্রীর আস্থাভাজন সমাজসেবায় পুরস্কৃত বিশিষ্ট নারী নেত্রী কানিজ ফাতেমা মোস্তাক ও মাদরাসা গভর্নিং বডির সদস্য প্রফেসর মো: গিয়াস উদ্দিন। পিটিএর সভাপতি সাংবাদিক শামসুল হক শারেক, অভিভাবক নুরুল কবির চৌধুরী, মাদরাসার সহকারী অধ্যাপক ফরিদুল আলম, মাওলানা মাহমুদুল করিম ফারুকী, ফরিদ আহমদ, আব্দুর রহীম, আবুল হোসাইন, মাওলানা কামাল উদ্দিন প্রমুখ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান, ভাইস প্রিন্সিপাল মাওলানা আজম মোবারক উল্লাহ। মাদরাসার ছাত্রীরা অনুষ্ঠানে জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী বক্তৃতা, কবিতা ও গান গেয়ে অনুষ্ঠানকে প্রাণবন্ত করে তোলে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ