Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফের শিরোনামে এলেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২১, ১২:০১ এএম

অ্যামাজনের শীর্ষকর্তা জেফ বেজোসের সাবেক স্ত্রী ম্যাকেঞ্জি ছিলেন একাধারে যুক্তরাষ্ট্রের জনপ্রিয় লেখিকা এবং সমাজসেবিকা। ৫০ বছর বয়সী ম্যাকেঞ্জি জেফের সঙ্গে বিচ্ছেদের ২ বছরের মাথায় ফের শিরোনামে উঠে এলেন। এ বারও কারণ বিয়েই।
ম্যাকেঞ্জি ফের বিয়ে করলেন। তবে শিরোনামে আসার নেপথ্যে মূল কারণ তার দ্বিতীয় স্বামী। ম্যাকেঞ্জি কোনও ধনকুবেরকে বিয়ে করেননি। বেসরকারি স্কুলের এক সাধারণ শিক্ষককে বিয়ে করেছেন তিনি। ওই শিক্ষকের নাম ড্যান জিয়েট। তিনি যে স্কুলে পড়ান সেই স্কুলেই পড়াশোনা করেন অ্যামাজন কর্তা জেফ এবং ম্যাকেঞ্জির ৪ সন্তান। সেই সূত্রেই শিক্ষক ড্যানের সঙ্গে পরিচয় ম্যাকেঞ্জির। সম্প্রতি তাদের বিয়ের খবর নিজেই পোস্ট করে জানিয়েছেন ম্যাকেঞ্জি। তবে তাদের বিয়ের তারিখ নিশ্চিত করে জানাননি। বিয়ের খবর পেয়ে অ্যামাজনের মুখপাত্রের মাধ্যমে নবদম্পতিকে শুভেচ্ছাও জানিয়েছেন জেফ। ওয়াশিংটনের লেকসাইড স্কুলের রসায়ন বিদ্যা পড়ান ড্যান। ওয়াশিংটনের খুব নামকরা স্কুল এটি। এই স্কুলে পড়েছেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসও।
বিশ্বের প্রথম সারির ধনী এবং প্রভাবশালী মহিলাদের মধ্যে ম্যাকেঞ্জি অন্যতম। জেফের সঙ্গে তিনি ২৫ বছর দাম্পত্য জীবন কাটিয়েছেন। ২০১৯ সালে জেফের সঙ্গে লরেন সাঞ্চেজ নামে এক মহিলার ঘনিষ্ঠতার খবর সামনে আসার পর পরই তাদের বিচ্ছেদ হয়। সেটি ছিল বিচ্ছেদ ছিল বিশ্বের সবচেয়ে দামি বিচ্ছেদ। বিচ্ছেদের পর অ্যামাজনের ৪ শতাংশ শেয়ারের মালিক হন ম্যাকেঞ্জি। যার মূল্য ছিল সে সময় ৩ হাজার ৫০০ কোটি ডলার। মহামারির সময়ে অ্যামাজনের শেয়ারের দাম বেড়ে যাওয়ায় তার সম্পত্তির পরিমাণও আরও বেড়ে গিয়ে গিয়েছে। এখন তার সম্পত্তির পরিমাণ ৫ পাজার ৩৫০ কোটি ডলার। যদিও বিচ্ছেদের পর নিজের সম্পত্তির বেশিরভাগটাই দান করে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন ম্যাকেঞ্জি। সূত্র : সিএনএন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ