Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

যাত্রীবেশে ইজিবাইকচালক হত্যা গ্রেফতার ৩

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২১, ১২:০০ এএম

নীলফামারীতে চালককে হত্যা করে ইজিবাইক ছিনতাইয়ের রহস্য উদঘাটন করেছে সিআইডি। ঢাকা ও এর আশপাশের এলাকা থেকে গিয়ে নীলফামারীসহ উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় এই চক্রটি ছিনতাই করে থাকে। তবে ওই চক্রের তিন সদস্যকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে সিআইডি।
গ্রেফতারকৃতরা হলেন- মাসুম আলী, সাদের আলী এবং মো. সমবারু। গত রোববার তাদের নারায়ণগঞ্জ জেলার রুপগঞ্জ থানার মইকুলী এলাকা থেকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে হত্যায় ব্যবহৃত একটি ছুরি ও ইজিবাইক বিক্রির চুক্তিনামা উদ্ধার করা হয় বলে দাবি করা হয়। গতকাল সিআইডি সদর দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিআইডির খুলনা ও রংপুর বিভাগের ডিআইজি শেখ নাজমুল আলম।
তিনি জানান, গত ২১ ফেব্রæয়ারি রাত সোয়া ১১টার দিকে যাত্রীবেশে নিহত আবদুল হালিমের ইজিবাইকে চড়ে। পরে তারা হাত-পা বেঁধে ধারালো অস্ত্র দিয়ে পেটসহ শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করে হত্যা করে তার লাশ রাস্তার উপরে ফেলে দেয়। এ ঘটনায় পর দিন পত্রিকায় একটি সংবাদ প্রকাশিত হয়। জেলা পুলিশের পাশাপাশি সিআইডির এলআইসি শাখা এর ছায়া তদন্ত শুরু করে। পরে ওই ঘটনার সাথে জড়িত তিনজনকে গ্রেফতার করা হয়।
সিআইডির এই কর্মকর্তা আরও বলেন, গ্রেফতাকৃতরা একটি সংঘবদ্ধ চক্রের সদস্য। তারা ঢাকার আশপাশে বসবাস করে। এদের মধ্যে একজনের বাড়ি গাইবান্ধা জেলায়। তারা ঢাকাসহ এর আশপাশে এবং উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় এ ধরনের অপরাধ করে থাকে। তারা ঢাকা থেকে নীলফামারীতে গিয়ে ইজিবাইক ছিনতাই করে সেটি ৭৬ হাজার টাকায় বিক্রি করে আবার ঢাকায় ফিরে আসে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন - সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার মুক্তাধর ও সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি-মিডিয়া) জিসানুল হক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ