Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮, ২৩ রমজান ১৪৪২ হিজরী

চট্টগ্রামে ৪৩ নারী চিকিৎসককে সম্মাননা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২১, ৮:৪৫ এএম

৮ মার্চ বিশ্ব নারী দিবস উপলক্ষে হার না মানা নারী চিকিৎসকদের নিয়ে চট্টগ্রাম শিওরসেলে সংবর্ধনার আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের ৪৩ অদম্য নারী চিকিৎসককে সম্মাননা প্রদান করা হয়।করোনা চিকিৎসায় সাহসী ভূমিকা পালন করায় তাদের হাতে তুলে দেওয়া হয় সম্মাননা স্মারক।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ হাসান শাহরিয়ার কবির। বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডাঃ সেখ ফজলে রাব্বী। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডাঃ মোঃ আবদুর রব।
তিনজন চিকিৎসক তাদের এই কঠিন যুদ্ধের অভিজ্ঞতা শেয়ার করেন। কীভাবে তারা নিজেদের সন্তান পরিবারের সবাইকে নিরাপদে রেখে এই যুদ্ধে তাদের সাহসী ভূমিকা পালন করেন সে ব্যাপারে তাদের অভিজ্ঞতার কথা জানান।
সভায় বক্তারা বলেন, নারীদের সাথে পুরুষদের সহযোগিতার সম্পর্ক জরুরী । যে কোন যুদ্ধ জয়ের জন্য এবং জীবনে চলার পথে নারীদের সম্মান ও মর্যাদা প্রতিষ্ঠা করতে হবে। কোভিড যুদ্ধে ফ্রন্টলাইন ডাক্তাররা যেভাবে কাজ করেছেন তা প্রশংসনীয়।প্রধানমন্ত্রী একজন নারী হয়েও এই সময়ে যা করেছেন তার জন্য তার সুস্থতা এবং দীর্ঘায়ু কামনা করেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সম্মাননা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ