Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কলকাতায় রেলভবনে আগুনে মোদীর দুঃখপ্রকাশ, দেবেন ২ লাখ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২১, ১০:১৫ এএম

ভারতের পশ্চিমবঙ্গ রেলভবনে সোমবার বিকালে বিধ্বংসী আগুন লাগে। আগুনের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে নয়। এ ঘটনায় মঙ্গলবার সকালে টুইট করে মোদী বলেন, “কলকাতায় ভয়াবহ আগুনের ঘটনায় দুঃখিত। যাঁরা মারা গিয়েছেন তাঁদের পরিবারের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করছি। আশা করছি, আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠুন।” খবর ইন্ডিয়া টুডে'র।
পুলিশ জানিয়েছে, সোমবার (৮ মার্চ) সন্ধ্যা ৬টা ১০ মিনিটে আগুন লাগে। তার চার ঘণ্টা বাদে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। কিন্তু, ততক্ষণে যা ক্ষতি হওয়ার হয়ে গেছে।
কলকাতা পুলিশ কমিশনার সৌমেন মিত্র জানিয়েছেন, নিহতদের মধ্যে রেলের ডেপুটি চিফ কমার্শিয়াল ম্যানেজার পার্থ সারথি মণ্ডল, দমকলের চার কর্মী, পুলিশের একজন কর্মকর্তা এবং আরপিএফ-এর একজন রয়েছেন। রাতেই ঘটনাস্থলে পৌঁছে যান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তিনি বলেন, রেলের অনেক পুরনো ভবন। ভয়াবহ দুর্ঘটনা। আগুন নেভাতে আসা সাতজনের দেহ (তখন পর্যন্ত) পাওয়া গেছে। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে। এখনো দু’জনের খোঁজ চলছে বলে পুলিশ কমিশনার জানিয়েছেন।
রাজ্যটির মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির অভিযোগ, এটা রেলের জায়গা। কিন্তু, তাদের কেউ আসেননি। সুজিত আমাকে জানিয়েছে, ভবনের নকশা চাওয়া হয়েছিল। সেটা পেলে আগুন নিয়ন্ত্রণে সুবিধা হতো। কিন্তু, সে ক্ষেত্রে সহযোগিতা মেলেনি। দুর্ঘটনা নিয়ে আমি কোনো রাজনীতি করতে চাই না। সূত্র : আনন্দবাজার, এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ