Inqilab Logo

ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

ট্রাম্পের সর্বশেষ মামলাটিও খারিজ হয়ে গেল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২১, ১১:৫১ এএম

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আপিল করা সর্বশেষ তিনটি মামলাও বাতিল করে দিয়েছেন দেশটির উচ্চ আদালত। কোনো ধরনের শুনানি ছাড়াই গতকাল সোমবার (৮ মার্চ) মামলাগুলো নিষ্পত্তি করে দেন যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ব্যাটলগ্রাউন্ড বলে পরিচিত উইসকনসিনে হাজার হাজার অনুপস্থিত ব্যালটকে চ্যালেঞ্জ জানিয়ে ট্রাম্পের দায়ের করা আপিল প্রত্যাখান করেছেন আদালত। ওই রাজ্যে হাড্ডাহাড্ডির লড়াই শেষে ২০ হাজার ভোটের ব্যবধানে রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্পকে পরাজিত করেছেন ডেমোক্র্যাট জো বাইডেন।

ট্রাম্প প্রশাসনের শেষ দিকে সুপ্রিম কোর্টে দায়ের করা তিনটি আপিলের মধ্যে এটাই সর্বশেষ ছিল। যেটিকে কোনো ধরনের মন্তব্য দেয়া ছাড়াই বাতিল করে দিয়েছেন বিচারকরা। এর আগে গত ২২ ফেব্রুয়ারি ট্রাম্পের বাকি দুটি আপিলও প্রত্যাখান করেন আদালত।

এর মধ্যে একটি হলো পেনসিলভেনিয়া রাজ্যের ভোট জালিয়াতি সম্পর্কিত এবং অন্যটি উইসকনসিনে। ফলে এ নিয়ে ট্রাম্পের সর্বশেষ তিনটি আপিলই খারিজ করে দিলেন বিচারকরা।

গত ৬ জানুয়ারি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট হিসেবে কমলা হ্যারিসকে আনুষ্ঠানিকভাবে স্বীকৃতি দেয় মার্কিন কংগ্রেস। পরবর্তীতে ২০ জানুয়ারি শপথ গ্রহণের মধ্য দিয়ে ক্ষমতায় বসেন তারা। একই দিন পরিবারসহ হোয়াইট হাউজ ছেড়ে চলে যান ডোনাল্ড ট্রাম্প। তিনি বর্তমানে ফ্লোরিডার মিয়ামি বিচের একটি রিসোর্টে বসবাস করছেন। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র

১৩ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ