Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৮ বৈশাখ ১৪২৮, ০৮ রমজান ১৪৪২ হিজরী

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে যাওয়া খুনের আসামি রুবেল গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২১, ২:৫৮ পিএম

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে যাওয়া হত্যা মামলার আসামি ফরহাদ হোসেন রুবেলকে গ্রেফতার করা হয়েছে। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালী থানার একটি বিশেষ টিম তাকে পাকড়াও করেছে বলে জানিয়েছেন থানার অফিসার ইনচার্জ (ওসি) নেজাম উদ্দীন। তিনি জানান, ফরহাদ হোসেন রুবেলকে মঙ্গলবার তার গ্রামের বাড়ি নরসিংদী থেকে গ্রেফতার করা হয়েছে।
হাজতি রুবেল গত ৬ মার্চ ভোর ৫টা ১৫ মিনিটে কারাগার থেকে পালিয়েছিল। কারা অভ্যন্তরে দক্ষিণ পাশে সীমানায় থাকা সিসিটিভি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে তার পালিয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া যায়। অন্যান্য হাজতিদের সঙ্গে তাকে রাখা হয়েছিল কর্ণফুলী ভবনের (১৫ নম্বর পানিশমেন্ট ওয়ার্ড) ছয় তলায়। যেসব হাজতি কারাগারের অভ্যন্তরে অপরাধমূলক কাজ করে, তাদেরকে চব্বিশ ঘণ্টার জন্য সেখানে রাখা হয়।
কর্ণফুলী ভবনের নিচ তলা দিয়ে বের হয় রুবেল। আরেক সিসিটিভি ফুটেজে রুবেলকে ফাঁসির মঞ্চের পাশের ভবন থেকে সীমানা দেওয়ালের বাইরে লাফ দিতে দেখা যায়।
সদরঘাট থানার এসআরবি রেল গেইট এলাকায় ৫ ফেব্রুয়ারি গভীর রাতে আবুল কালাম আবু নামের এক ভাঙারি ব্যবসায়ীকে বুকে ছুরিকাঘাত করে রুবেল। পরদিন কালাম হাসপাতালে মারা যান। এ ঘটনায় কালামের মা মর্জিনা বেগম সদরঘাট থানায় মামলা করেন। ওই মামলায় গ্রেফতার হয়ে কারাগারে ছিল রুবেল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ