Inqilab Logo

ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬ বৈশাখ ১৪২৮, ০৬ রমজান ১৪৪২ হিজরী

লামা উপজেলার তিন উপজাতি নাগরিক মায়ানমার জেলে বন্দী

লামা(বান্দরবান)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২১, ৪:৪৪ পিএম

বান্দরবান পার্বত্য জেলার লামা উপজেলার ৩ জন ত্রিপুরা ১জন মারমা বাংলাদেশী নাগরিককে ২০১৯ সালে মিয়ানমার পুলিশ গ্রেপ্তার করে। তারা সমুদ্র পথে দালালের মাধ্যমে মালয়েশিয়া যাওয়ার সময় বিগত ৩ বছর আগে মিয়ানমার পুলিশ তাদেরকে ধরে নিয়ে যায়। ঐ তিন জনকে রোহিঙ্গা প্রদেশে বন্দী করে রেখেছে। জানাগেছে তারা বন্দী অবস্থায় মানবেতর জীবন যাপন করছে। তাদের সন্তানরা পিতাকে পাওয়ার জন্য কান্নাকাটি করছে এবং করিতেছে।

সার্ক মানবাধিকার ফাউন্ডেশন বান্দরবান জেলা সাধারণ সম্পাদক রুহুল আমিন বিদেশী জেলে আটককৃতদের বাংলাদেশে ফিরিয়ে আনতে পররাষ্ট্র মন্ত্রী এবং দূতাবাসের জরুরী হস্তক্ষেপ কামনা করেছে।

মিয়ানমার জেলে আটককৃতরা হলেন, ড্যানিয়েল ত্রিপুরার পিতা আনসরাই ত্রিপুরা সাং গজালিয়া, হালেহা ত্রিপুরার পিতা জেনারাম ত্রিপুরা ফাইতাং, হারমনি ত্রিপুরার পিতা বিগচন্দ্র ত্রিপুরা ফাইতাং, চাহলা মং মারমার পিতা পেনসামং মারমা ফাইতাং লামা থানা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্দী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ