Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

কেরানীগঞ্জে চলন্ত বাস থেকে প্রতিবন্ধী নারীকে ফেলে দেয়ার ঘটনায় থানায় মামলা -গ্রেফতার ২

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২১, ৫:৪৬ পিএম

কেরানীগঞ্জে রোহিতপুর ইউনিয়নের রামের কান্দা এলাকায় এন মল্লিক নামে একটি চলন্ত বাস থেকে ভাড়ার টাকা না দেয়ার কারনে ধাক্কা দিয়ে রাস্তায় এক প্রতিবন্ধী নারীকে ফেলে দেয়ার ঘটনায় কেরানীগঞ্জ মডেল থানায় একটি মামলা হয়েছে। বাস থেকে পড়ে যাওয়া শিল্পি নামে ওই প্রতিবন্ধী নারীর মা সামর্থ বানু বাদী হয়ে এই মামলাটি দায়ের করেন। এই ঘটনায় নবাবগঞ্জ থেকে গুলিস্থান পর্যন্ত চলাচলকারী এন মল্লিক পরিবহনের সকল বাসের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জোড় দাবী জানিয়েছেন কেরানীগঞ্জবাসী। এলাকাবাসীরা জানান, এন মল্লিক পরিবহনের বাসগুলি কোন প্রকার নিয়মনীতির তোয়াক্কা না করে বেপোড়য়া গতিতে চলাচলের কারনে বিগত দিনেও অনেক দুর্ঘটনা ঘটিয়েছে। কিন্তু এন মল্লিক পরিবহনের মালিক পক্ষ প্রভাবশালী হওয়ায় এলাকাবাসী তাদের বিরুদ্ধে গিয়ে কোন সুবিধা আদায় করতে পারে না। এদিকে আহত প্রতিবন্ধী শিল্পিকে মডেল থানা পুলিশ কামরাঙ্গীরচর এলাকা থেকে উদ্ধার করে কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়েছেন। তবে এব্যাপারে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ কোন বক্তব্য দিতে রাজি হয়নি। প্রতিবন্ধী নারী শিল্পির বাড়ি রাজধানীর কামরাঙ্গীরচর এলাকয়। অন্যদিকে র‌্যাব-১০ এই ঘটনায় এন মল্লিক বাসের চালক সবুজ মিয়া(৪০) ও হেলপার হাসান(২২)কে গ্রেফতার করেছে। উল্লেখ্য গত রোববার সকাল সাড়ে ৯টায় কোনাখোলা থেকে প্রতিবন্ধী শিল্পি এন মল্লিক বাসে উঠে। তার কাছে ভাড়ার টাকা না থাকা বাসের হেলপার হাসান রামের কান্দা এলাকায় ডাসবাংলা ব্যাংকের সামনে চলন্ত গাড়ি থেকে ধাক্কা দিয়ে তাকে রাস্তায় ফেলে দেয়। এসময় কয়েকজন লোক তাকে উদ্ধার করে। সে প্রতিবন্ধী হওয়ায় ঘটনাটি ডাসবাংলা ব্যাংকের নিচে মার্কেটের সিড়িতে কলম দিয়ে লিখে উপস্থিত লোকজনকে জানায়।এই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভ্ইারাল হলে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। এতে নড়েচড়ে বসে আইন শৃংখলা বাহিনী।
এব্যাপারে কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেব নাথ জানান,রামের কান্দা এলাকায় চলন্ত একটি বাস থেকে এক প্রতিবন্ধী নারীকে ভাড়া না থাকায় তাকে ধাক্কা দিয়ে রাস্তায় দেয়ার ঘটনাটি আমি বিভিন্ন গনমাধ্যম সোসল মিডিয়ার মাধ্যমে জানতে পেরেছি। ঘটনাটি খুব দুঃখ জনক। আমরা এব্যাপারে প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহন করব।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ