Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

দৌলতদিয়ায় নদীভাঙন বিপর্যস্ত পাটুরিয়া-দৌলতদিয়া ফেরি সার্ভিস

প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

আরিচা সংবাদদাতা : দৌলতদিয়ায় এক মাস ধরে ১নং ফেরিঘাট বন্ধ। নতুন করে ৩নং ঘাট আবার ভাঙনের কবলে পড়ে নদীগর্ভে বিলীন হয়ে গেছে। ফলে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের ফেরি সার্ভিস বিপর্যস্ত হয়ে পড়েছে। এতে এক সপ্তাহ ধরে উভয় ঘাটের সৃষ্ট যানজট লেগেই আছে। চরম ভোগান্তিতে পড়েছে এ পথে চলাচলকারী যাত্রীরা। ঈদুল আজহায় বাড়ি ফেরা কঠিন হয়ে পড়বে বলে যাত্রীরা জানান।
জানা গেছে, দৌলতদিয়ায় আবার নতুন করে নদীভাঙনে শুরু হয়েছে। এতে ৩নং ফেরি ঘাটটি নদী গর্ভে বিলীন হয়ে গেছে। ফলে গত শনিবার বেলা ১১টা থেকে ওই ঘাটটি বন্ধ রয়েছে। এর আগেও আরো দু’দফায় নদী ভাঙনের শিকার হয়। বার বার স্থানান্তর করা হলেও ঘাটটি ঠিক রাখা সম্ভব হচ্ছে। এদিকে গত ৪ আগস্ট থেকে ১নং ঘাটটি বন্ধ রয়েছে। নদীভাঙনের কারণে অদ্যাবধি ঘাটটি সচল করা সম্ভব হয়নি। বর্তমানে দৌলতদিয়ায় চারটি ঘাটের মধ্যে ২টি ঘাট চালু রয়েছে। ফলে প্রয়োজনের তুলনায় ঘাটের সংকট রয়েছে। এতে যানবাহন লোড-আনলোডেও মারাত্মক বিঘœ ঘটছে।
বিআইডব্লিউটিসি’র মেরিন অফিসার আব্দুস ছাত্তার জানান, নদীতে প্রবোল ¯্রােতের বিপরীতে চলতে গিয়ে ফেরিগুলো প্রতিনিয়তই বিকল হয়ে পড়ছে। উক্ত নৌরুটে ১৮টি ফেরির মধ্যে ১৩টি চলাচল করছে। বাকী ৫টি মেরামতে রয়েছে। এতে যানবাহন পারাপার কমে গেছে। দুই পারে প্রায় ৫ শতাধিক যানবাহন ফেরি পারাপারের অপেক্ষায় রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ