Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ০১ অগ্রহায়ণ ১৪২৫, ০৬ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

পশু কেনার পর হাট থেকে ফ্রি ব্যাগ নিতে নগরবাসীর প্রতি মেয়রের আাহ্ববান

প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কোরবানির বর্জ্য ৪৮ ঘণ্টার মধ্যে অপসারণের প্রতিশ্রæতি দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন। ঈদুল আজহা উপলক্ষে গতকাল শনিবার রাজধানীর বংশাল এলাকায় গণসচেতনতামূলক র‌্যালি শেষে সমাবেশে তিনি এ প্রতিশ্রæতি দেন। বংশাল থানা ঢাকা মহানগর-দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত এই র‌্যালি তাঁতীবাজার মোড় থেকে শুরু হয় এবং আলুবাজারে গিয়ে শেষ হয়।
র‌্যালি শেষে আলুবাজারে সংক্ষিপ্ত সমাবেশে মেয়র সাঈদ খোকন বলেন, গত কোরবানির ঈদে ৭২ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারণ করতে সক্ষম হয়েছিলাম। এবার কোরবানির ঈদে ৪৮ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারণ করতে সক্ষম হবো ইনশাল্লাহ।
কোরবানির বর্জ্য নির্ধারিত স্থানে ফেলার অনুরোধ জানিয়ে সাঈদ খোকন বলেন, কোরবানির পশু কেনার সময় হাটে অবস্থিত সিটি কর্পোরেশনের বুথ থেকে ফ্রি ব্যাগ দেয়া হবে। তাই হাট থেকে পশু কেনার পর সকলে মনে করে ফ্রি ব্যাগ নিয়ে আসবেন। কোরবানির বর্জ্য এই ব্যাগে ভরে নির্ধারিত স্থানে ফেলার অনুরোধ জানান তিনি।
তিনি বলেন, নিজ আঙিনায় কোরবানি করতে পারবেন। তবে নির্ধারিত স্থানে কোরবানি করলে ইমামসহ নানা সুবিধা পাবেন।
বংশাল থানা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফার নেতৃত্বে অনুষ্ঠিত র‌্যালিতে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিল্লাল, প্রধান বর্জ্য ব্যবস্থাপক কমোডোর বখতিয়ার, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. মোহাম্মদ সাইদুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ