Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী

সাকিব আল হাসান মসজিদে যাবে, না কালীপূজায় যাবে এটা তার ব্যক্তিগত ব্যাপার : হাইকোর্ট

ইনকিলাব অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২১, ৭:২৯ পিএম

কলকাতায় কালীপূজার এক অনুষ্ঠানে যোগ দেওয়ায় বিশ্বসেরা অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসানকে হত্যার হুমকির ঘটনায় উষ্মা প্রকাশ করেছেন হাইকোর্ট। সাকিবকে হত্যার হুমকির ঘটনায় দায়ের হওয়া মামলার আসামির জামিন আবেদনের শুনানিকালে মঙ্গলবার (৯ মার্চ) বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. বদরুজ্জামানের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।

আদালত বলেছেন, একজন বিশ্বমানের ক্রিকেটার কালীপূজায় নাকি মসজিদে যাবেন, এটা তার ব্যক্তিগত ব্যাপার। এজন্য তো তাকে কেউ হত্যার হুমকি দিতে পারে না। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মোহাম্মদ বশির উল্লাহ। একইসঙ্গে বিশ্বসেরা অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসানকে হত্যার হুমকির ঘটনায় দায়ের করা মামলায় আসামি মহসীন তালুকদারকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়েও রুল জারি করেছেন হাইকোর্ট। মামলার বিবাদীদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে। এর আগে ২০২০ সালের ১৫ নভেম্বর রাত ১২টা ৭ মিনিটে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক লাইভে এসে চাপাতি দেখিয়ে সাকিবকে গলা কেটে হত্যার হুমকি দেয় মহসীন তালুকদার নামের ওই যুবক। কলকাতায় কালীপূজার অনুষ্ঠান উদ্বোধন করার অভিযোগ তুলে এ ক্রিকেট তারকাকে এ হুমকি দেওয়া হয়। পরে গত ১৭ নভেম্বর হুমকিদাতা সিলেট সদর উপজেলার টুকেরবাজার ইউনিয়নের তালুকদারপাড়া গ্রামের আজাদ বক্সের ছেলে মহসীন তালুকদারকে গ্রেফতার করা হয়।

সাকিব আল হাসানকে হত্যার হুমকি দেওয়া ছাড়াও তাকে পাকিস্তানের ক্রিকেটারদের অনুসরণ করার পরামর্শ দিয়ে গালিগালাজ করে মহসীন। সেলফি তোলা নিয়ে ভক্তদের সঙ্গে সাকিব আল হাসানের খারাপ আচরণের প্রসঙ্গ তুলেও গালিগালাজ করে সে। তবে ১৬ নভেম্বর সকালে ফের লাইভে এসে আগের লাইভের কথাগুলোর জন্য দুঃখ প্রকাশ করে মহসীন তালুকদার। প্রসঙ্গত, গত ১২ নভেম্বর কলকাতায় গিয়ে একটি কালীপূজার অনুষ্ঠানে যান সাকিব আল হাসান। পূর্ব কলকাতার কাঁকুড়গাছিতে ‘আমরা সবাই ক্লাব’র ৫৯তম শ্যামাপূজার অনুষ্ঠানে তিনি শুধু উপস্থিত ছিলেন, পূজা উদ্বোধন করেননি বলে জানান আয়োজকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাকিব আল হাসান

২৯ অক্টোবর, ২০১৯
৯ আগস্ট, ২০১৮

আরও
আরও পড়ুন