Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

স্ট্যান্ডার্ড চার্টার্ড-এর নতুন ব্র্যান্ড উদ্বোধন করলেন বাংলাদেশের ব্রিটিশ হাই কমিশনার

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২১, ৮:৪১ পিএম

বিশ্বমানের সেবা নিশ্চিতের লক্ষ্যে নিজেদের ক্ষমতা, স্থিতিশীলতা ও ক্রমশ পরিবর্তনশীল বিশ্বের সাথে সাথে তাল মিলিয়ে রূপান্তরিত বাংলাদেশের শীর্ষ ফাইন্যান্সিয়াল ব্র্যান্ড ও একমাত্র বহুজাতিক ইউনিভার্সাল ব্যাংক স্ট্যান্ডার্ড চার্টার্ড তাদের ক্রমবিকাশ ও বৃদ্ধির প্রতিফলন সরূপ সাম্প্রতিক তাদের ব্র্যান্ডের মূল উপকরণ নতুনরূপে ঘোষণা করলো।

ব্র্যান্ডের লোগো যা আস্থার প্রতীক হিসেবে পরিচিত, আধুনিক ডিজিটাল যুগের সাথে তাল মিলিয়ে চলতে আরও নতুন, যুগোপযোগীভাবে পরিবর্তন হয়েছে। একটি প্রগতিশীল ভিজুয়্যাল সিস্টেমের মাধ্যমে প্রতিষ্ঠানটির সহজ, আধুনিক ব্র্যান্ড এক্সপেরিয়েন্স এবং একটি মানবিক ও পেশাদারি প্রতিচ্ছবি প্রশস্ত হচ্ছে। এই রিফ্রেশ একটি শেয়ার্ড ভিজুয়্যাল ল্যাংগুয়েজের সমন্বয়ে ডিজিটাল ফার্স্ট ব্র্যান্ড হিসেবে স্ট্যান্ডার্ড চার্টার্ড এর বিবর্তন এবং বিভিন্ন নেটওয়ার্ক এ এর কার্যক্রমও ও অগ্রগতি সাধন প্রতিফলিত করে।

বাংলাদেশে অবস্থিত ব্যাংকটির হেড কোয়ার্টারসে বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটারসন ডিকসন এই পরিবর্তিত নতুন ব্র্যান্ডটির উদ্বোধন করেন। অনুষ্ঠানে ডিকসন বলেন, পাঁচ দশক যাবত ব্রিটিশ ব্যবসায়গুলো বাংলাদেশের সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নে অবদান রেখে আসছে। দীর্ঘদিন ধরে বাংলাদেশে সেবা প্রদানকারী ব্রিটিশ প্রতিষ্ঠান হিসেবে স্ট্যান্ডার্ড চার্টার্ড দেশের সমৃদ্ধি ও উন্নয়নে অগ্রনী ভূমিকা রেখে আসছে বিধায় আমরা আনন্দিত। এই নতুন পরিবর্তিত ব্র্যান্ড এর মাধ্যমে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক এর এদেশের অগ্রগতিতে অংশীদার হবার অঙ্গীকার পুনর্জীবিত হবে। স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ-এর সিইও নাসের এজাজ বিজয় বলেন, ১৯৬৯ সালে প্রথমবারের মতো আস্থার প্রতীক হিসেবে পরিচিতি লাভের পর, এটি ঐক্য এবং সামগ্রিক মূল্যবোধের প্রতীক হয় দাঁড়ায় এশিয়া, আফ্রিকা ও মধ্যপ্রাচ্য জুড়ে। গত পাঁচ দশক ধরে প্রাসঙ্গিকতা বজায় রাখতে আমাদের পরিচিতি নতুন আচরণ, মাত্রা ও রঙে বর্ধিত হয়েছে। যা এই যাত্রায় অপরিবর্তিত রয়ে গেছে তা হলো আমাদের গ্রাহক, ব্যবসায় ও সম্প্রদায়ের অগ্রগতির পথে করা আমাদের প্রতিশ্রুতি। জাতির কল্যাণে এই প্রতিশ্রুতি অনুযায়ী কাজ করার লক্ষ্যে নিয়মিত উৎসাহ ও সাহায্য প্রদান করায় আমি মাননীয় রবার্ট চ্যাটারসন ডিকসন-কে বিশেষ ধন্যবাদ দিতে চাই।

দীর্ঘ ১১৬ বছরেরও বেশি সময় ধরে বাংলাদেশে নিরবচ্ছিন্ন কার্যক্রম পরিচালনা করা স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকই দেশের একমাত্র বহুজাতিক ইউনিভার্সাল ব্যাংক, যার রয়েছে বাংলাদেশে দৃঢ় স্থানীয় উপস্থিতি এবং এর বৈশ্বিক পরিধি ও পণ্য কাজে লাগানোর সক্ষমতার অনন্য এক সংমিশ্রণ। ব্যাংকটির মূলমন্ত্র ‘হেয়ার ফর গুড’-এর প্রতিশ্রুতি আনুযায়ী ব্যাংকটির মূল ব্যবসায়, কার্যক্রম ও কমিউনিটি প্রোগ্রামের মাধ্যমে এসডিজি খাতের প্রতি প্রতিজ্ঞাবদ্ধ। পাশাপাশি দেশের অবকাঠামোগত উন্নয়নে ব্যাংকটি অগ্রনী ভূমিকা রেখেছে। এছাড়াও, ব্যক্তি, ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদের মাঝে আর্থিক সহায়তার সুযোগ প্রসারিত করে বড় প্রতিষ্ঠানগুলোকে সমর্থনের মাধ্যমে স্থানীয় ব্যবসায়িক উন্নয়নের অবদান রাখছে ব্যাংকটি। তাদের মূল ব্যবসায় ব্যাংকিং ছাড়াও বিভিন্ন কমিউনিটি প্রোগ্রামের মাধ্যমে সমাজের জন্য শিল্পোদ্যোগ, শিক্ষা ও কর্মসংস্থান নিশ্চিতে ভূমিকা রাখছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্ট্যান্ডার্ড চার্টার্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ