Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ জুন ২০২১, ০২ আষাঢ় ১৪২৮, ০৪ যিলক্বদ ১৪৪২ হিজরী

সরগরম পটুয়াখালীর ১৯ ইউনিয়নের গ্রামগঞ্জ

প্রথম ধাপে ১১ এপ্রিল ইউপি নির্বাচন

পটুয়াখালী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২১, ১২:০১ এএম

নির্বাচন কমিশনের সর্বশেষ সভার সিদ্ধান্তে বাংলাদেশের যে কয়টি ইউনিয়নে আগামী ১১ এপ্রিল নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে তার মধ্যে পটুয়াখালী জেলার ১৯টি ইউনিয়ন তাদের মেয়াদ উত্তীর্ন হওয়ার তালিকায় রয়েছে। মেয়াদ উত্তীর্ণ ইউনিয়নগুলির মধ্যে দুমকী উপজেলার পাংগাশিয়া, আংগারিয়া, মুরাদিয়া। বাউফল উপজেলার ধূলিয়া, কেশবপুর, বগা, চন্দ্রদ্বীপ, কালিশুরী, কনকদিয়া, আদাবাড়িয়া, কালাইয়া, কাছিপাড়া ইউনিয়ন। দশমিনা উপজেলার আলীপুর, বহরমপুর, বাশবাড়িয়া ইউনিয়ন। গলাচিপা উপজেলার আমখলা, গোলখালী, চিকনীকান্দি ও রতনদীতালতলী ইউনিয়ন।
প্রথম দফায় নির্বাচনের অপেক্ষায় থাকা ইউনিয়নগুলিতে চলছে সকাল থেকে গভীর রাত সম্ভাব্য প্রার্থীদের ভোটারদের বাড়ি-বাড়ি গিয়ে দোয়া চাওয়ার পর্ব। চায়ের দোকান থেকে বিভিন্ন বাজারে চলছে জমজমাট আলোচনা। এ ক্ষেত্রে নতুন প্রার্থীদের তোড়জোড়ই বেশি, কেননা তারা তাদেরকে পরিচিত করার পাশাপাশি বিভিন্ন রকম প্রতিশ্রুতি দিয়ে বর্তমান ও সাবেক চেয়ারম্যান-মেম্বারদের বিভিন্ন রকম দোষত্রুটি তুলে ধরে তাদের পক্ষে সমর্থন প্রার্থনা করছেন। সম্ভাব্য চেয়ারম্যান, মেম্বার প্রার্থীরা এখন গ্রাম-গঞ্জে বিভিন্ন সামাজিক, ধর্মীয়সহ ক্রীড়া অনুষ্ঠানে তাদের সরব উপস্থিতি জানান দিতে বিভিন্ন কৌশলে অবলম্বন করে ভোটারদের সহানুভূতি নেয়ার চেষ্টা করছেন। তবে গ্রামগঞ্জের অধিকাংশ এলাকায় এখন নতুন প্রার্থীদের পাল্লা ভাড়ি বলে জানা গেছে। করোনা দুর্যোগকালীন সময়ে কোন কোন ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বাররা বিভিন্ন প্রকার অনিয়ম দুর্নীতিতে জড়িয়ে যেমন সাধারণ জনগনের কাছ থেকে যেমন অনেকে দূরে সরে গিয়েছেন, আবার অনেকে সাধারণ মানুষের পাশে দাড়িয়ে তাদের মন জয় করেছেন। এখন ভোটারা সুন্দর পরিবেশে ১১ এপ্রিল পছন্দের প্রার্থীকে ভোট দেয়ার অপেক্ষায় আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন