Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

তাড়িয়ে দিলেন বাইডেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২১, ১২:০১ এএম

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সাথে তার পরিবারের সদস্য হিসাবে হোয়াইট হাউসে উঠেছিল তার দুই পোষা কুকুর চ্যাম্প ও মেজর। কিন্তু হোয়াইট হাউসে যাওয়ার পরেই অস্বাভাবিক আচরণ শুরু করে মেজর। কেমন যেন মাথা বিগড়ে যায় তার। হয়ে ওঠে খ্যাপাটে, তেড়ে যায় যারতার দিকে। বাধ্য হয়েছে তাকে হোয়াইট হাউস থেকে তাড়িয়ে দিয়েছেন বাইডেন।
মেজর ও চ্যাম্প দুটিই জার্মান শেফার্ড জাতের কুকুর। হোয়াইট হাউসে ঢোকার পর মেজরই আক্রমণাত্মক আচরণ শুরু করে। পরে দুটি কুকুরকেই ডেলাওয়ার অঙ্গরাজ্যে বাইডেনের পারিবারিক বাড়িতে ফেরত পাঠানো হয়। বিষয়টি সম্পর্কে অবগত দুটি সূত্র সিএনএনকে এই তথ্য জানিয়েছে। মেজরের বয়স ৩ বছর। এই কুকরটি বেশ দুরন্ত। আক্রমণাত্মকও। ২০১৮ সালে ডেলাওয়ারের একটি প্রাণী আশ্রয়কেন্দ্র থেকে মেজরকে পোষার জন্য নিয়ে আসেন বাইডেন। আর চ্যাম্পের বয়স ১৩ বছর। বয়স বাড়ার কারণে এই কুকরটি শারীরিকভাবে ধীর হয়ে পড়েছে।
বাইডেন গত ২০ জানুয়ারি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়ে হোয়াইট হাউসে ওঠেন। তার শপথ গ্রহণের এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে চ্যাম্প ও মেজরকেও হোয়াইট হাউসে আনা হয়। সূত্র জানায়, হোয়াইট হাউসে মেজর আক্রমণাত্মক আচরণ করছিল। হোয়াইট হাউসের নিরাপত্তা দলের এক সদস্যকে সে কামড় পর্যন্ত দিয়েছে। তার পরিপ্রেক্ষিতে গত সপ্তাহে দুটি কুকুরকেই ডেলাওয়ারের বাড়িতে ফেরত পাঠানো হয়।
হোয়াইট হাউসে দুই পোষ্য কুকুর নিয়ে ঝুটঝামেলায় থাকার কথা গত মাসে এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন ফার্ষ্ট লেডি জিল বাইডেন। কুকুর দুটির দিনসূচি সম্পর্কে অবগত এক ব্যক্তি নিশ্চিত করেছেন, চ্যাম্প ও মেজর এখন ডেলাওয়ারে আছে। তবে তার ভাষ্য, ফার্স্ট লেডি বাইরে থাকলে কুকুর দুটিকে ডেলাওয়ারে তত্ত্বাবধায়কের কাছে রাখা হয়। সূত্র : সিএনএন।



 

Show all comments
  • তানিয়া ১০ মার্চ, ২০২১, ২:৪৯ এএম says : 0
    এইসব নিউজ করা কি খুব জরুরী ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাইডেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ