Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্দোলনকারীদের বাড়ি তল্লাশি শ্রমিক সংগঠনের উপদেষ্টা আটক

বড়পুকুরিয়া কয়লা খনি গ্রেফতার এড়াতে কাজে ফিরলো ৩০০ শ্রমিক

ফুলবাড়ী (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২১, ১২:০০ এএম

দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনির শ্রমিকদের আন্দোলনের তৃতীয় দিনে শ্রমিক সংগঠনের উপদেষ্টা শ্রমিক নেতা মহসিন আলী সরকারকে আটক করেছে পুলিশ। গত সোমবার রাত সাড়ে ১১ টায় দিনাজপুর শহর থেকে তাকে আটক করে ডিবি পুলিশ। এর আগে আন্দোলনকারী আরো শ্রমিককে আটক করে পুলিশ।
এদিকে আন্দোলনকারী শ্রমিকদের গ্রেফতার করতে শ্রমিকদের বাড়ী বাড়ী তল্লাশী শুরু করে পুলিশ। গ্রেফতার এড়াতে ঐ রাতেই ৩০০ শ্রমিক খনিতে কাজে যোগদান করেছে। শ্রমিকদের কাজে যোগদানের ঘটনা নিশ্চিত করেছেন খনি কর্তৃপক্ষ। গতকাল মঙ্গলবার সকাল থেকে খনি এলাকায় পুলিশের উপস্থিতি বৃদ্ধি করা হয়েছে কোন আন্দোলনকারী শ্রমিককে দেখা যায়নি গ্রেফতার আতঙ্কে অনেকে গা-ঢাকা দিয়েছেন।
উল্লেখ্য, বড়পুকুরিয়া কয়লা খনিতে চলমান লকডাউন প্রত্যাহারসহ তিন দফা দাবিতে আন্দোলন শুরু করে খনিটির চীনা ঠিকাদারী প্রতিষ্ঠানের অধীনে কর্মরত বাংলাদেশী শ্রমিকরা। আন্দোলন জোরদার করার লক্ষে গত রোববার খনির ভিতরে থাকা সকল শ্রমিক কর্মবিরতি করে খনির বাহিরে চলে আসে। এই ঘটনায় খনি কর্তৃপক্ষ ঐ রাতেই পার্বতীপুর মডেল থানায় ২৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত নামা ২০০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। এই মামলায় ওই দিন রাতে আন্দোলনকারী ৪ শ্রমিককে আটক করে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ