Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

কখনও ভারতভীতি কখনও প্রীতি বিএনপির রাজনীতি -ওবায়দুল কাদের

প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সোনাইমুড়ী (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা : সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, কখনও ভারতভীতি কখনও ভারতপ্রীতি বিএনপির রাজনীতি। যারা ভেবেছেন হিন্দু পুরোহিতকে হত্যা করে ভারতের সাথে স¤পর্ক নষ্ট হবে তাদের ধারণা ভুল। বলা হচ্ছে, ভারত শুধু নিয়ে গেছে কিছুই দেয়নি, সেটি গত ২১ বছর পূর্বের কথা। বিরোধিতা করে গালি দিয়ে কারো কাছ থেকে কিছু আদায় করা যায় না, বন্ধুত্ব একতরফা হয় না। মহান স্বাধীনতা যুদ্ধে ভারত আমাদেরকে অনেক সহযোগিতা করেছে, তা ভুলার নয়, তাদের কয়েক হাজার সৈন্য স্বাধীনতা যুদ্ধে হানাদার বাহিনীদের বুলেটের আঘাতে রক্ত ঝরিয়েছে, ভারতের সাথে স¤পর্কের মাধ্যমে সকল সমস্যা সমাধান করতে হবে। ৯৬ তে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা গঙ্গা পানি সমস্যা সমাধান করেছেন, ৪১ বছর পর সীমান্ত সমস্যা বর্তমান সরকারের আমলে দূর হয়েছে। আস্তে আস্তে জট খুলছে, তিস্তা ও ফেনী নদীসহ অন্যান্য সমস্যা সমাধান হবে। ভারতের সকল দলের সাথে বর্তমান সরকারের সাথে সুসম্পর্ক রয়েছে। তিনি শনিবার বিকেলে গান্ধী মেমোরিয়াল ইনস্টিটিউটের নবনির্মিত ভবন উদ্বোধন ও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নির্মিতব্য ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
মন্ত্রী আরো বলেন, নোয়াখালীর উন্নয়ন হয়েছে আরো হবে। তিনি গান্ধী আশ্রম ট্রাস্টের সচিব ঝর্ণাধারাকে নোয়াখালীর মাদার তেরেসা অবিহিত করে বলেন, তিনি কাজের স্বীকৃতিস্বরূপ ভারতের পদশ্রী ও বাংলাদেশের বিভিন্ন পদক পেয়েছেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত শ্রী হর্ষ বর্ধন শ্রিংলা, কেন্দ্রীয় আওয়ামী লীগ সাংগঠনিক স¤পাদক মেছবাহ উদ্দিন সিরাজ, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী ও আওয়ামী লীগ কেন্দ্রীয় উপকমিটির সহ-স¤পাদক আলহাজ জাহাঙ্গীর আলম। গান্ধী আশ্রম ট্রাস্টের সভাপতি ও অর্থনীতিবিদ ড. দেবপ্রিয় ভট্টাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সচিব শ্রীমতি ঝর্ণাধারা চৌধুরী, পরিচালক রাহা নবকুমার, ডিসি বদরে মুনির ফেরদৌস, নোয়াখালী পুলিশ সুপার ইলিয়াছ শরীফ, নোয়াখালী জেলা পরিষদ প্রশাসক জাফর উল্যা, সহকারী পুলিশ সুপার (বেগমগঞ্জ সার্কেল) জসিম উদ্দিন সোনাইমুড়ী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রবিউল ফয়সাল, থানা অফিসার ইনচার্জ (ওসি) ইসমাইল মিঞা, ওসি (ডিবি) আতাউর রহমান ভুঁইয়া, সহকারী কমিশনার (ভূমি) কেএম ইয়াসির আরাফাত, চাটখিল উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর কবির, পৌরসভা মেয়র মোহাম্মদ উল্যা। অনুষ্ঠানে বিশেষ অতিথি বাংলাদেশ নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত শ্রী হর্য বর্ধন শ্রিংলা গান্ধী মেমোরিয়াল ট্রাস্টের অবকাঠামো উন্নয়নের জন্য সচিব শ্রীমতি ঝর্ণাধারা চৌধুরীর হাতে ১০ লাখ টাকার চেক প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কখনও ভারতভীতি কখনও প্রীতি বিএনপির রাজনীতি -ওবায়দুল কাদের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ