Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

সাতক্ষীরায় স্থাপিত হবে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়, প্রধানমন্ত্রীর অনুমোদন

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২১, ৭:০৫ পিএম

বহুমুখী উন্নয়নের অংশ হিসেবে সুশিক্ষিত ও দক্ষ জনশক্তি তৈরি এবং শিক্ষার্থীদের উচ্চতর পড়াশোনা সহজতর করতে ২২ লক্ষাধিক জনসংখ্যা অধ্যুষিত সাতক্ষীরায় স্থাপিত হবে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। সম্প্রতি এ সংক্রান্ত একটি প্রস্তাব গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমোদন করেছেন।

বিষয়টি উল্লেখ করে গত ৭ মার্চ মন্ত্রীপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সংযোগ অধিশাখার উপসচিব শাফায়েত মাহবুব চৌধুরী স্বাক্ষরিত এক পত্রে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগকে প্রধানমন্ত্রীর অনুশাসন অনুযায়ী যথাযথ ব্যবস্থা গ্রহণ করে মন্ত্রীপরিষদ বিভাগকে অবহিতকরণের নির্দেশ দেওয়া হয়েছে।

ওই পত্রে বলা হয়েছে, দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলে অবস্থিত সাতক্ষীরা জেলা উন্নয়নের ক্ষেত্রে বিভিন্ন দিক দিয়ে পিছিয়ে রয়েছে। জেলার যোগাযোগ ও অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি দীর্ঘমেয়াদি ও টেকসই উন্নয়ন প্রকল্প গ্রহণের মাধ্যমে এ জেলাকে উন্নয়নের মহাসড়কে সংযুক্ত করা আবশ্যক। বহুমুখী উন্নয়নের অংশ হিসেবে সুশিক্ষিত ও দক্ষ জনশক্তি তৈরি এবং শিক্ষার্থীদের উচ্চতর পড়াশোনা সহজতর করতে সাতক্ষীরা জেলায় একটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় স্থাপন করা প্রয়োজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাতক্ষীরা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ