Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮, ২৭ রমজান ১৪৪২ হিজরী

চসিক নির্বাচনী সহিংসতায় হত্যা মামলায় ৫ জন কারাগারে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২১, ৭:৫৭ পিএম

চট্টগ্রামে সিটি কর্পোরেশন নির্বাচনী সহিংসতায় নগরীর পাঠানটুলীতে আওয়ামী লীগ কর্মী আজগর আলী বাবুল হত্যা মামলার পাঁচ আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।

বুধবার মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালতে তারা আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

আত্মসমর্পণকারী পাঁচ আসামি হলেন- আবদুল ওয়াদুদ, আব্দুর রহিম রাজু, আলাউদ্দিন আলো, মোহাম্মদ আলমগীর ও সালাউদ্দিন। এছাড়া আগে থেকে হাজতে থাকা মামলার আরেক আসামি ওবায়দুল কবির মিন্টুর জামিন আবেদনও এদিন নামঞ্জুর করে আদালত।

মহানগর দায়রা জজ আদালতের পিপি ফখরুদ্দিন চৌধুরী বলেন, আসামিরা জামিনের আবেদন করলে আমরা বিরোধিতা করি। শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

আসামিরা উচ্চ আদালত খেকে অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছিলেন জানুয়ারির শেষ সপ্তাহে। তাদের এখানে আত্মসমর্পণের শর্তে ওই জামিন দেওয়া হয়েছিল।

১২ জানুয়ারি নগরীর মোগলটুলি মগপুকুরপাড় এলাকায় ২৮ নম্বর পাঠানটুলি ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম বাহাদুর ও বিদ্রোহী প্রার্থী আব্দুল কাদেরের অনুসারীদের মধ্যে সংঘর্ষ হয়।

এ সময় গুলিবিদ্ধ হয়ে আজগর আলী বাবুল (৫৫) মারা যান এবং একজন গুলিবিদ্ধসহ কয়েকজন আহত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ