Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারত ও পাকিস্তান বাংলাদেশের উন্নয়ন দেখে কিন্তু বিএনপি দেখে না- তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ

জয়পুরহাট সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২১, ৮:১৯ পিএম

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্য মন্ত্রী ড.হাছান মাহমুদ বলেছেন, আমরা যখন বিশ্বসংবাদ হতাম, যখন কোন বড় নৌকা ডুবি হতো, লঞ্চ ডুবি হতো তখন অমরা বিশ্ব সংবাদ হতো। বাংলাদেশে যখন ঝড় হতো, ঘুর্ণিঝড় হতো, জলচ্ছাস হতো কিংবা বন্যা হতো তখন আমরা বিশ্ব সংবাদ হতাম। যখন ঢাকার রাস্তায় গাড়ীর পরিবর্তে নৌকা চলতো, আমরা বিশ্ব সংবাদ হতাম। এখন আমরা বিশ্ব সংবাদ হই- তখন যখন শেখ হাসিনা কে পৃথিবীর সেরা প্রধানমন্ত্রী হিসেবে আখ্যায়িত করা হয়- তখন আমরা বিশ্ব সংবাদ হই। ভারত ও পাকিন্তান বাংলাদেশের উন্নয়ন দেখলেও বিএনপি কিন্তু দেখেনা। আমরা বিশ্ব সংবাদ হই তখন, যখন কমনওয়েলথের সেক্রেটারী জেনারেল বলে, যে পৃথিবীর তিনজন কমনওয়েলথভূক্ত রাষ্ট্রগুলোর মধ্যে তিনজন নারী নেত্রী যারা এই করোনার মধ্যে পৃথিবীকে পথ দেখিয়েছেন, তাদের মধ্যে একজন হচ্ছেন আমাদের নেত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা। জাতিসংঘের সুপারিশে বাংলাদেশ এখন স্বল্পোন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগের নেতেৃত্বে আজকের বাংলাদেশ বদলে গেছে’ ।

বুধবার দুপুরে জয়পুরহাটের কালাই সরকারি মহিলা ডিগ্রি কলেজ মাঠে কালাই উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে তিনি এ সব কথা বলেন।

তথ্যমন্ত্রী আরও বলেন, বাংলাদেশের মাথাপিছু আয় এখন ভারতকে ছাড়িয়ে গেছে। উন্নয়নে এ দেশ এখন ভারত ও পাকিস্তানকে ছেড়ে গেছে। আমাদের দেশের উন্নয়ন ভারত ও পাকিস্তানের চোখে পড়ে, বহির্বিশ্বের নজরে পড়ে। কিন্তু বিএনপি’র চোখে পড়েনা, বিএনপি’র নেতা- মির্জা ফখরুল ইসলাম, ড.মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র, রিজভি আহম্মেদ সহ অনেকেরই চোখে পড়ে না। দেশের ব্যাপক উন্নয়নের জন্য ভিক্ষুকরা আর চাল নেয় না। তাদেরকে ২/৫ টাকা দিলে তাকিয়ে থাকে।২০টাকা দিলে সন্তুষ্ট হয়।’

প্রবীণ আ’লীগ নেতা আব্দুল কাদের মন্ডলের সভাপতিত্বে সকাল সাড়ে ১১টায় সম্মেলনের উদ্বোধন করেন জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আরিফুর রহমান রকেট।

সম্মেলনের বিশেষ অতিথির বক্তব্য দেন- বাংলাদেশ আ’লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন-এমপি,এসএম কামাল হোসেন, কেন্দ্রীয় স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা.রোকেয়া সুলতানা, সাবেক জেলা সভাপতি জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সামছুল আলম দুদু ও সাধারণ সম্পাদক জাকির হোসেন।

বিশেষ বক্তা ছিলেন জেলার সাবেক সাধারন সম্পাদক ও জয়পুরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম সোলায়মান আলী, অ্যাডভোকেট রাব্বিউল হাসান মোনেম, কালাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন, কালাই পৌরসভার নব নির্বাচিত মেয়র রাবেয়া সুলতানা, কেন্দ্রীয় আওয়ামী লীগের যুব ও ক্রীড়্ াবিষয়ক উপ-কমিটির সদস্য তাজমহল হীরক প্রমুখ।সম্মেলনের দ্বিতীয় পর্বে বিনা প্রতিদ্ব›িদ্বতায় কালাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মিনফুজুর রহমান মিলন সভাপতি এবং ডেলিগেটদের প্রত্যক্ষ ভোটে মো: ফজলুর রহমান কালাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।নির্বাচিতদের মাধ্যমে পরে পূর্নাঙ্গ কমিটি ঘোষিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ