Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

অ্যাপলের সাথে চুক্তি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২১, ১২:০১ এএম

প্রযুক্তি জায়ান্ট অ্যাপল ইনকর্পোরেশনের সাথে অংশীদার হয়ে নাটক, শিশুদের জন্য ড্রামা সিরিজ এবং ডকুমেন্টারিসহ একাধিক নতুন অনুষ্ঠান প্রযোজনা করছেন মালালা ইউসুফজাই। এগুলো অ্যাপলের স্ট্রিমিং পরিষেবা অ্যাপল টিভি প্লাসে প্রচারিত হবে।
ইতিমধ্যে অ্যাপলের সঙ্গে চুক্তি করেছেন শান্তিতে নোবেলজয়ী পাকিস্তানের নারীশিক্ষা আন্দোলনের কর্মী মালালা ইউসুফজাই। অ্যাপলের এক বিবৃতিতে বলা হয়েছে, কয়েক বছর মেয়াদি এ চুক্তিতে পৃথিবীজুড়ে মানুষকে অনুপ্রাণিত করতে তার দক্ষতার বিষয়টিকে তুলে ধরা হবে। তাকে নিয়ে তৈরি বিভিন্ন আধেয় বা কনটেন্টের মধ্যে থাকবে অ্যানিমেশন, শিশুদের জন্য নাটকসহ নানা সিরিজ।
বর্তমানে যুক্তরাজ্যে বসবাসরত ২৩ বছর বয়সী মালালা এ চুক্তি প্রসঙ্গে বলেন, ‘আমি নারী, তরুণ, লেখক ও শিল্পীদের দৃষ্টির প্রতিফলনের বিষয়টিকে সমর্থন করার সুযোগের জন্য কৃতজ্ঞ।’ মালালা আরও বলেছেন, ‘আমি পরিবারগুলোকে একত্র করার পাশাপাশি বন্ধুত্ব তৈরি, আন্দোলন গড়ে তোলা ও শিশুদের স্বপ্ন দেখতে অনুপ্রাণিত করার জন্য গল্পের শক্তিতে বিশ্বাস করি।’
পাকিস্তানের প্রত্যন্ত সোয়াত উপত্যকায় জন্ম নেয়া মালালা তালেবানের বাধার পরও নারীশিক্ষা বিস্তারে কাজ করে যাওয়ায় ২০১২ সালে জঙ্গিরা মালালা ইউসুফজাইকে গুলি করে। এ সময় চিকিৎসার জন্য তাকে যুক্তরাজ্যে নেয়া হয়। এর পরে ২০১৪ সালে মাত্র ১৭ বছর বয়সে নোবেল পুরষ্কার জিতে কনিষ্ঠতম লরেট হওয়ার কীর্তি গড়েন তিনি। গত বছর অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে দর্শন, রাজনীতি ও অর্থনীতির ওপর স্নাতক ডিগ্রি সম্পন্ন করেছেন মালালা। সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন।



 

Show all comments
  • পান্নু ১১ মার্চ, ২০২১, ১:৪৯ এএম says : 0
    খুবই ভালো উদ্যোগ
    Total Reply(0) Reply
  • Jack+Ali ১১ মার্চ, ২০২১, ১১:২৮ এএম says : 0
    There are million millions of muslim girls are living in refugee camp but west is so busy promoting this malala....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ