Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আনোয়ারায় ১৮ হাট বাজারের ইজারা সম্পন্ন

আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২১, ৭:২২ পিএম

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার ২০টি হাট-বাজারের মধ্যে ১৮টি হাট-বাজারের ইজারা সম্পন্ন হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এ ইজারা অনুষ্ঠিত হয়। তবে ২ টি বাজারের অনুকূলে কোন দরপত্র জমা না হওয়ায় এ বাজার ২ টি আবারো দরপত্রের আহ্বান করা হবে বলে জানান উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ।

এ বছর ইজারায় বারখাইন ইউনিয়নের তৈলারদ্বীপ সরকার হাট ভ্যাটসহ ৭ কোটি ৯ লাখ ২০ হাজার টাকায় ইজারা নিয়েছেন জয়নাল আবেদীন হেলাল। উপজেলার বটতলী রুস্তম হাট ইজারা হয়েছে ৪৫ লাখ ১১ হাজার টাকা আর চাতরী চৌমুহনী বাজার ইজারা হয়েছে ৬৮ লাখ ৫৬ হাজার ৫শ টাকা। ২০ টি হাট-বাজার ইজারার দরপত্র আহ্বান করা হলেও বারশত ইউনিয়নের পারকি হাট আর হাইলধর ইউনিয়নের খোদার হাটের কোন দরপত্র না পড়ায় এই দুইটি হাট ইজারা হয়নি।

ইজারায় তৈলারদ্বীপ সরকার হাটের সর্বোচ্চ ডাক দাতা জয়নাল আবেদীন হেলাল বলেন, গত বছর সরকার হাটের ইজারা নিলেও করোনা মহামারির কারণে আমরা ক্ষতিগ্রস্থ হয়েছি। তারপরও সার্বিক পরিস্থিতি বিবেচনায় এ বছরও ইজারা নিয়েছি।

আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ বলেন, উপজেলার ২০টি হাট-বাজারের মধ্যে ১৮ টির ইজারা সম্পন্ন হয়েছে। বাকী ২ টির কোন দরপত্র জমা না পড়ায় পুনরায় ইজারার দরপত্র আহ্বান করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নোয়াখালী

১৩ ফেব্রুয়ারি, ২০২৩
৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ