Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিজিটাল অগ্রগতিতে দেশ আজ বিশ্বের বিস্ময় -খুলনায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২১, ১২:০৭ এএম

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম গতকাল বৃহস্পতিবার সকালে খুলনা প্রেসক্লাব আয়োজিত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান করেন। প্রেসক্লাবের হুমায়ূন কবীর বালু মিলনায়তনে অনুষ্ঠিত সভায় মন্ত্রী বলেন, এক সময়ের তলাবিহীন ঝুড়ি খ্যাত বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। বিশ্বের ইতিহাসে প্রথম দেশ হিসেবে বাংলাদেশ তার সকল গৃহহীন জনগণের জন্য জমিসহ ঘর প্রদান করছে। দেশের মোট নয় লাখ গৃহহীন পরিবারের মধ্যে ৭০ হাজার পরিবার ইতোমধ্যে ঘর বুঝে পেয়েছে, অন্যরাও ক্রমান্বয়ে পাবে। শিক্ষার্থীরা বছরের শুরুতে বিনামূল্যে বই এবং উপবৃত্তির অর্থ পাচ্ছে। সরকারের সাহসী পদক্ষেপে দেশব্যাপী করোনাভ্যাকসিন প্রদান কার্যক্রম চলমান রয়েছে। ডিজিটাল অগ্রগতির ক্ষেত্রে বাংলাদেশ আজ বিশ্বের বিস্ময়। এ সময় মন্ত্রী তার ছাত্রজীবনের রাজনীতি ও পরিণত বয়সের রাজনৈতিক কর্মকান্ডে খুলনার স্মৃতিকে অনুভূতির শিকড় বলে অভিহিত করেন। সাংবাদিকদের উদ্দেশ্যে মন্ত্রী আরও বলেন, গণমাধ্যম রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। মফস্বল সাংবাদিকতায় অনেক ধরণের চ্যালেঞ্জ রয়েছে। উন্নয়নের স্বার্থে দেশে স্থিতিশীলতা দরকার। দেশের উন্নয়ন সম্পর্কে জনগণকে জানাতে হবে।
অনুষ্ঠানে স্বাগত জানান খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম জাহিদ হোসেন। এ সময় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হাসান আহমেদ মোল্লা, দৈনিক পূর্বাঞ্চলের সম্পাদক ও প্রকাশক মোহাম্মদ আলী সনি, সিনিয়র সাংবাদিক ও মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু, সিনিয়র সাংবাদিক শেখ আবু হাসান, মো. শাহ আলম, কৌশিক দে, নুর হাসান জনি প্রমুখ বক্তৃতা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিজিটাল

১২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ