Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চিত্তরঞ্জন হত্যা মামলায় ২ জনের মৃত্যুদন্ড

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২১, ১২:০৭ এএম

খুলনায় শহীদ শেখ আবুল কাশেম স্মৃতি মহাবিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রভাষক চিত্তরঞ্জন বাইন হত্যা মামলায় ২ আসামিকে মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। বাকি আট আসামিকে খালাস দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে খুলনা জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক সাইফুজ্জামান হিরো এ রায় ঘোষণা করেন। মৃত্যুদন্ডপ্রাপ্তরা হলেন, রাজুু মুন্সি ওরফে গালকাটা রাজু ও তুহিন গাজী।

আদালত সূত্রে জানা গেছে, প্রভাষক চিত্তরঞ্জন বাইন পরিবারসহ শেরে এ বাংলা আমতলা রেডের একটি বাড়িতে বসবাস করতেন। ২০১৭ সালের ৬ জানুয়ারি তার স্ত্রী দু’মেয়েকে নিয়ে শ্বশুর বাড়িতে বেড়াতে যান। প্রতিদিনের ন্যায় ১৪ জানুয়ারি পিটিআই মোড়স্থ নিজ কর্মস্থল থেকে রাত সাড়ে ১০টায় বাসায় ফিরে আসেন। ওই রাত থেকে ১৫ জানুয়ারি সকাল সোয়া ১১টার মধ্যে যে কোন সময় দুর্বৃত্তরা ডাকাতির উদ্দেশ্যে তার বাসার জানালার গ্রিল কেটে ঘরের ভেতরে প্রবেশ করে।

তাকে হত্যা করে নগদ টাকা, স্বর্ণালংকারসহ দু’লাখ টাকার মালামাল লুট করে পালিয়ে যায়। ওই ঘটনায় পরের দিন নিহতের ছোটভাই অজ্ঞাতদের আসামি করে মামলা করেন। মামলার তদন্তে নেমে পুলিশ আসামিদের খোঁজ মেলান। একই বছরের ১২ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা খুলনা থানার এসআই মো. কামাল উদ্দিন ১০জন আসামির নামে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা-মামলা

২৭ ফেব্রুয়ারি, ২০২১
২৩ ফেব্রুয়ারি, ২০২১
২২ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ