Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮, ২৩ রমজান ১৪৪২ হিজরী

চসিক মেয়র রেজাউল করিম চৌধুরীর সঙ্গে বিজিএমইএ প্রতিনিধি দলের সাক্ষাত

ইনকিলাব অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২১, ১১:২৭ পিএম

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর সঙ্গে বিজিএমইএ নেতৃবৃন্দ সৌজন্য সাক্ষাত করেছেন।বৃহস্পতিবার সকালে টাইগারপাসস্থ অস্থায়ী ভবনে এ সাক্ষাত অনুষ্ঠিত হয়।চসিক মেয়র বলেন, চট্টগ্রামের উন্নয়নের সঙ্গে যে সকল সেবা সংস্থা সম্পৃক্ত এবং মেগা প্রকল্পগুলো যাদের হাতে রয়েছে, তাদের মধ্যে সমন্বয়হীনতায় প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে গতিশীলতা আসছে না। এক্ষেত্রে সমন্বয়ের দায়িত্ব সঙ্গত কারণে নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে মেয়রের উপরে বর্তায়। কিন্তু মেয়রের ক্ষমতা ও কর্তৃত্ব সীমিত।

এ সময় উপস্থিত ছিলেন বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি এমএ সালাম, সহ-সভাপতি এ এম চৌধুরী সেলিম ও অঞ্জন শেখর দাশ, পরিচালক মোহাম্মদ আতিক, খন্দকার বেলায়েত হোসেন, এনামুল আজিজ চৌধুরী এবং প্রাক্তন প্রথম সহ-সভাপতি সাহাবুদ্দীন আহমেদ, চসিকের কাউন্সিলর ড. নেছার আহমেদ মঞ্জু, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক।

মেয়র বলেন, এই অবস্থায় মেয়রের কর্তৃত্ব খাটানোর আইনগত অধিকার প্রয়োজন। তাছাড়া উন্নয়নের সমন্বয় সভায় সেবা সংস্থার সঠিক প্রতিনিধিত্ব হয় না। অনেক সেবা সংস্থার প্রধানরা না এসে তাদের অধীনস্থ নামকাওয়াস্তে একজন প্রতিনিধি পাঠিয়ে দেন। এতে সমন্বয় সভার গুরুত্ব থাকেনা এবং কোনো সিদ্ধান্তও বাস্তবায়ন করা যায় না। তিনি বলেন, চট্টগ্রামের পরিকল্পিত উন্নয়ন চাই। এজন্য তড়িঘড়ি করতে চাই না। যা কিছু করবো তা স্থায়ীভাবে। এ জন্য সকলের পরামর্শ নেব। সর্বসম্মত ও সমন্বিত সিদ্ধান্ত নিয়েই টেকসই উন্নয়ন করব। এতে ভাল-মন্দের অংশীদার কেউ একা নয়, সকলেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ