Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘প্রয়োজনে হুইলচেয়ারে বসে নির্বাচনী প্রচারণা চালাবো’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২১, ৯:২৯ এএম

পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামে গত বুধবার নির্বাচনী প্রচারে গিয়ে ‘ষড়যন্ত্রকারীদের ধাক্কায়’ পড়ে গিয়ে বাঁ পায়ের গোড়ালির হাড়ে গুরুতর আঘাত পেয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। বর্তমানে তিনি কলকাতার এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন। হাসপাতালের বিছানায় শুয়েই গতকাল বৃহস্পতিবার (১১ মার্চ) এক ভিডিও বার্তা পাঠালের কর্মী-সমর্থকদের প্রতি। বললেন, প্রয়োজনে হুইলচেয়ারে বসেই নির্বাচনী প্রচারণা চালাবেন।

বার্তায় মমতা ব্যানার্জি বলেন, শরীরে এখনো ব্যথা আছে। চিকিৎসকরা খুব আন্তরিকভাবে সেবা দিয়ে যাচ্ছেন। পায়ে চোট, প্লাস্টার, মারাত্মক যন্ত্রণা, রক্তে সোডিয়ামের মাত্রা কম। সেসব সহ্য করেও হাসপাতালের বিছানায় শুয়েই তার কর্মীদের উদ্দেশে বার্তা দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুপুরে এসএসকেএম হাসপাতাল থেকে তিনি বলেন, পায়ে ব্যথা আছে, মাথায়ও যন্ত্রণা। হুইল চেয়ারে বসেই কর্মসূচিতে থাকব। আপনারা সংযত থাকুন, শান্ত থাকুন।

৯ সদস্যের মেডিক্যাল টিম তৈরি করে শুরু হয় রাজ্যের প্রশাসনিক প্রধানের চিকিৎসা। তাঁর বাঁ পায়ের গোড়ালিতে প্লাস্টার হয়েছে। বৃহস্পতিবার দুপুরে চিকিৎসকরা এক বিবৃতিতে জানান, যে মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থা স্থিতিশীল হলেও তার যন্ত্রণা রয়েছে। রক্তে সোডিয়ামের মাত্রা কম। মুখ্যমন্ত্রীর এহেন দুর্ঘটনায় ষড়যন্ত্রের অভিযোগ উঠেছিল। বুধবার রাতের পর এদিন সকাল থেকে রাজ্যের বিভিন্ন প্রান্তে বিক্ষোভ শুরু করেন তৃণমূল কর্মী, সমর্থকরা।

আগামী ১ এপ্রিল, দ্বিতীয় দফায় নন্দীগ্রামে ভোট। তার আগ মুহূর্তেই পায়ে চোট পেলেন তৃণমূল প্রার্থী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু লড়াইয়ের ময়দান থেকে দূরে থাকতে নারাজ লড়াকু ‘জননেত্রী’। তাই আপাতত তিনি হুইলচেয়ার সঙ্গী করে প্রচারের কাজ চালাবেন বলে জানালেন তিনি। সূত্র : আনন্দবাজার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ