Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেটের গ্রামের বাড়িতে এখন এমপি কয়েছের লাশ: বিকেল সোয়া ৫টায় জানাযা, কবরের জায়গাও প্রস্তুত

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২১, ২:১২ পিএম

সিলেট-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েছের লাশ এখন সিলেটে। আজ শুক্রবার (১২ মার্চ) দুপুর ১২ টায় বাংলাদেশ বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে ফেঞ্চুগঞ্জের শাহজালাল ফার্টিলাইজার কোম্পানী লিমিটেড মাঠে এসে অবতরণ করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও তার দেয়া হেলিকপ্টারে এমপি কয়েসের লাশ নিয়ে আসা হয় সিলেটে।

এসময় তার পরিবারের সদস্যদের পাশাপাশি সিলেট জেলা আওয়ামীগের সভাপতি এডভোকেট লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, কেন্দ্রীয় আওয়ামীলীগের কার্য নির্বাহী সদস্য আজিজুস সামাদ ডন, জেলা যুবলীগ সভাপতি শামীম আহমদ ভিপি, সাধারণ সম্পাদক মো: শামীম আহমদ, স্থানীয় ৩ উপজেলা আওয়ামীগের সভাপতি সাধারণ সম্পাদক সহ উপস্থিত ছিলেন বিভিন্ন দলের নেতৃবৃন্দ।

সেখানে আনুষ্ঠানিকতা শেষে অ্যাম্বুলেন্সে করে এমপি মাহমুদ উস সামাদ চৌধুরীর লাশ ফেঞ্চুগঞ্জের নুরপুর বড়বাড়িতে নেয়া হয়। কয়েস চৌধুরীর মুখ শেষ বারের মতো এক নজর দেখতে তাঁর সেখানে ঢল নামে আপামর মানুষের। এদিকে, আজ শুক্রবার (১২ মার্চ) বিকাল সোয়া ৫টায় সিলেটের ফেঞ্চুগঞ্জ কাসিম আলী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের মাঠে নামাজে জানাজা শেষে বাড়ির সামনে পারিবারিক কবরস্থানের দাফন করা হবে তাকে।

মাহমুদ উস সামাদ চৌধুরীর এপিএস জুলহাস আহমদ বলেন, হার্টের সমস্যায় বাইপাস করিয়েছিলেন তিনি। করোনা আক্রান্তের পর প্লাজমা থেরাপিও দেওয়া হয়। কিন্তু তাকে বাঁচানো গেলো না। নিজের মৃত্যু নিজেই হয়তো আগেই টের পেয়েছিলেন, তাই পিতার নামে তৈরি করা দৃষ্টিনন্দন মসজিদের পাশেই ঠিক করে রেখেছেন নিজের কবরের জায়গা।

প্রসঙ্গত, গতকাল বৃহস্পতিবার (১১ মার্চ) বেলা ২টা ৪০ মিনিটের সময় ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েছ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ