Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

কাল বেরোবি ভিসির দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২১, ৬:৩৯ পিএম

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ভিসি অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহর অনিয়ম-দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করা হবে আগামীকাল শনিবার। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসির দুর্নীতি বিরোধী শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের বৃহৎ সংগঠন ‘অধিকার সুরক্ষা পরিষদ’ আগামীকাল শনিবার বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটরিয়ায় এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ৭’শ ৫৮ পৃষ্ঠার শ্বেতপত্র প্রকাশ করবে।

বিষয়টি নিশ্চিত করেছেন সংগঠনটির আহবায়ক অধ্যাপক ড. মতিউর রহমান। তিন জানিয়েছেন, নাজমুল আহসান কলিমউলল্লাহ এই বিশ্ববিদ্যালয়ে ভিসি হিসেবে যোগদানের পর থেকে প্রতিটি ক্ষেত্রেই দুর্নীতি করেছেন। উপাচার্যের বিভিন্ন অনিয়ম-দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার ৭’শ ৫৮ পৃষ্ঠার একটি শ্বেতপত্র আগামীকাল ১৩ মার্চ (শনিবার) প্রকাশ করা হবে।

শ্বেতপত্রে অন্তর্ভুক্ত ভিসির বিরুদ্ধে অভিযোগের বিষয়ে তিনি বলেন, ভিসি ইউজিসির নির্দেশনা অমান্য করে জনবল নিয়োগ, শিক্ষক ও জনবল নিয়োগে দুর্নীতি ও অনিয়ম, প্রধানমন্ত্রীর বিশেষ উন্নয়ন প্রকল্পের কাজে দুর্নীতি, নিয়োগ বোর্ডের সভাপতি ভিসি হয়েও অনুপস্থিতি থাকা, ইচ্ছেমতো পদোন্নতি, আইন লঙ্ঘন করে একাডেমিক প্রশাসনিক পদ দখল ও ক্রয় প্রক্রিয়ায় নীতিমালা লঙ্ঘন, ভিসির অননুমোদিত ও অনিয়মতান্ত্রিক ফাউন্ডেশন ট্রেনিং, ঢাকাস্থ লিয়াজোঁ অফিসে অতিরিক্ত খরচ, অবকাঠামোগত সীমাবদ্ধতা, চরম শিক্ষক সংকটসহ নানান অনিয়ম-স্বেচ্ছাচারিতার অভিযোগ রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেরোবি ভিসির দুর্নীতি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ