Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮, ২৩ রমজান ১৪৪২ হিজরী

নামাজ আল্লাহর সঙ্গে বান্দার সেতুবন্ধন : সৈয়দ সাইফুদ্দীন আহমদ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২১, ৮:০৩ পিএম

শাহসূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী বলেছেন, মেরাজের মধ্য দিয়ে আল্লাহ পাক তার প্রিয় হাবিবের (সা.) কাছে সৃষ্টির রহস্য উন্মোচন করেছেন। আল্লাহ পাকের বিশাল সৃষ্টিরাজির রহস্য জেনে মহানবী (সা.) মানবজাতিকে নাজাতের দিশা ও পথনির্দেশনা প্রদান করেছেন। এ জন্যই মহানবীর (সা.) মেরাজ মানবজাতির জন্য অফুরন্ত নেয়ামত প্রাপ্তির উসিলা।

পাঁচ ওয়াক্ত নামাজ হচ্ছে আল্লাহ পাকের সঙ্গে মহানবীর (সা.) মেরাজ তথা প্রত্যক্ষ দর্শন লাভের বড় উপহার মুমিন মুসলমানের জন্য। আল্লাহর সঙ্গে বান্দার সেতুবন্ধন হচ্ছে নামাজ। এ জন্যই নামাজকে মুমিনের মেরাজ বলা হয়ে থাকে। তাই নামাজ আদায়ে শৈথিল্য প্রদর্শন করা যাবে না।

শুক্রবার মইনীয়া যুব ফোরাম চট্টগ্রাম মহানগর আওতাধীন ৪০নং ওয়ার্ড উত্তর পতেঙ্গা আয়োজিত ঈদে মিলাদুন্নবী (সা.), মেরাজুন্নবী (সা.) ও ফাতেহায়ে ইয়াজদাহুম উপলক্ষে ১৫তম ইসলামী মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী এ কথা বলেন।

পতেঙ্গা স্টিল মিলস বাজার হাউজিং কলোনি মাঠে অনুষ্ঠিত মাহফিলে সভাপতিত্ব করেন উত্তর পতেঙ্গার সাবেক চেয়ারম্যান জাগির আহমেদ। অতিথি ছিলেন পতেঙ্গা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ জোবাইর সৈয়দ ও হাজী আবদুল মান্নান।

প্রধান বক্তা ছিলেন কুমিল্লা ঘিলাতলা দরবার শরিফের আল্লামা মুফতি বাকি বিল্লাহ আযহারী। বিশেষ বক্তা ছিলেন মাওলানা সোলাইমান আলী রজভি, মাওলানা এহছানুল হক আলকাদেরী।



 

Show all comments
  • forhad monshe ১৮ মার্চ, ২০২১, ৭:২১ এএম says : 0
    মারহাবা মারহাবা
    Total Reply(0) Reply
  • শিপলু আল মাইজভাণ্ডারী ১৮ মার্চ, ২০২১, ২:৩২ পিএম says : 0
    বিশ্বাসীরা আপনার (হযরতের) সাথে একমত।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ