Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ জুন ২০২১, ০৭ আষাঢ় ১৪২৮, ০৯ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

ইসরায়েলের অর্থনীতিকে সমৃদ্ধ করতে ১০ বিলিয়ন ডলার বিনিয়োগের ঘোষণা আমিরাতের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২১, ৮:০৬ পিএম

ইসরায়েলের অর্থনীতিতে আরো উন্নয়ন ও বিনিয়োগ দ্রুত করতে দেশটির বিভিন্ন খাতে ১০ বিলিয়ন ডলার বিনিয়োগের ঘোষণা দিয়েছে সংযুক্ত আরব আমিরাত। গতকাল বৃহস্পতিবার ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে আবুধাবির যুবরাজ ও সংযুক্ত আরব আমিরাতের সামরিক বাহিনীর উপ-প্রধান শেখ মোহাম্মদ বিন জায়েদের ফোনালাপের পর এই ঘোষণা দেওয়া হয়।

সংযুক্ত আরব আমিরাত ১০ বিলিয়ন ডলারের তহবিলের সাহায্যে ইসরাইলের জ্বালানি, শিল্প উৎপাদন, পানি, মহাকাশ, স্বাস্থ্যসেবা, কৃষি-প্রযুক্তি খাতসহ বিভিন্ন ক্ষেত্রে বিনিয়োগ করবে। এর আগে বৃহস্পতিবার ইসরাইলি প্রধানমন্ত্রীর আবুধাবি সফরের কথা জানানো হলেও পরে জর্দানের নিজ আকাশসীমা ব্যবহারের অনুমতি না পাওয়ায় সফর বাতিল করা হয়।
গত বছরের ১৫ সেপ্টেম্বরে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মধ্যস্ততায় আমিরাত ইসরায়েলের সঙ্গে স্বাভাবিক সম্পর্ক স্থাপনে এক চুক্তি করে। ইসরায়েলের অর্থনীতিতে আরো উন্নয়ন ও বিনিয়োগ দ্রুত করতে আমিরাতের এ তহবিল বিশেষ সহায়তা দেবে। ইসরায়েলের সরকারি ও বেসরকারি উভয় খাতের বিনিয়োগে আমিরাতের তহবিল ব্যবহার করা হবে। গত বৃহস্পতিবার দুই ঘন্টার জন্যে আমিরাত সফর করার কথা থাকলেও শেষ মুহূর্তে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু তা বাতিল করেন। জর্ডানের সঙ্গে ভুল বুঝাবুঝির কারণে আমিরাত সফর বাতিল হয়েছে বলে নেতানিয়াহু জানান। তবে আবুধাবির শাসক শেখ মোহাম্মদ জানান, তিনি শীঘ্রই নেতানিয়াহুর সঙ্গে বৈঠকে বসবেন। সূত্র : খালিজ টাইমস, আল-আরাবিয়া



 

Show all comments
  • ash ১৩ মার্চ, ২০২১, ২:৫৭ এএম says : 0
    HAHAHAHAHAHAHAHAHHAHA THATS CALL ARABSSSSSS
    Total Reply(0) Reply
  • JESMIN ANOWARA ২৩ এপ্রিল, ২০২১, ৮:৩৭ এএম says : 0
    two saitan together
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ