Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদকদ্রব্য নিয়ন্ত্রণের কর্মকর্তা প্রত্যাহার

যুবককে ইয়াবা দিয়ে নির্যাতন

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২১, ১২:০১ এএম

বরিশালে এক যুবককে আটকের পর হাতে ইয়াবা দিয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের অফিস কক্ষে নির্যাতনের ভিডিওচিত্র ফাঁস হবার ঘটনা তদন্তের পরে পরিদর্শক আব্দুল মালেক তালুকদারকে প্রত্যাহার করা হয়েছে। বিনা অপরাধে নির্যাতনও করা হয়েছে বলে দাবি ভুক্তভোগী যুবক মারুফ সিকদারের। তবে ইয়াবা দিয়ে ফাঁসানো কিংবা নির্যাতনের অভিযোগ অস্বীকার করেছেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের পরিদর্শক আব্দুল মালেক।

ভিডিও ফুটেজে দেখা যায়, হাতে হ্যান্ডকাফ। এর মধ্যেই হাতে তুলে দেয়া হয় কয়েক পিস ইয়াবা। এরপর ওই ইয়াবা গুনতে বলা হয়। নির্যাতনের এক পর্যায়ে পানি চাইলে নিষ্ঠুর নির্যাতন করা হয়। সাথে অশ্রাব্য ভাষায় গালাগাল। পাশেই লাঠি হাতে দাড়িয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের পরিদর্শক আব্দুল মালেক তালুকদার। ভিডিও ফুটেজ অনুসারে আব্দুল মালেক আটক মারুফ সিকদারকে এভাবেই নির্যাতন করেন এবং তিনিই মারুফের হাতে ইয়াবা তুলে দেন। অধিদফতরের অতিরিক্ত পরিচালক পরিতোষ কুমার কুন্ডু বলেন, এ ঘটনা তদন্ত করে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। গত বছর ২২ সেপ্টেম্বর নগরীর কাউনিয়া বিসিক রোড থেকে মারুফ সিকদার নামে এব যুবককে আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের একটি দল। সেই রাতেই ঘটে এই নির্যাতনের ঘটনা। তবে ইয়াবা উদ্ধারের অভিযোগে ওই রাতেই বরিশাল মেট্রোপলিটন কাউনিয়া থানায় মামলা দায়ের হয়।

ওই মামলায় ১৭ দিন কারাভোগের পর জামিনে মুক্তি পায় মারুফ। দিনমজুর বাবা-মায়ের দুই সন্তানের মধ্যে মারুফ ছোট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদকদ্রব্য-নিয়ন্ত্রণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ