Inqilab Logo

শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮, ২০ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রত্যন্ত অঞ্চলে শিল্প কারখানা গড়ে তুলতে নানা প্রকল্প হাতে নিয়েছেন- ছাতকে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন

ছাতক (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২১, ৯:৩৩ পিএম

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি বলেছেন, বঙ্গবন্ধু সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রত্যন্ত অঞ্চলে শিল্প-কারখানা গড়ে তুলতে নানা প্রকল্প হাতে নিয়েছেন। ছাতকে নিটোল-নিলয় গ্রুপের শিল্পপার্ক গড়ে তোলার কাজ চলছে। এতে এ অঞ্চলের মানুষের কর্ম সংস্থানের সৃষ্টি হবে। তিনি বলেন, দেশকে অর্থনৈতিক ভাবে সমৃদ্ধশালী করতে রুগ্ন শিল্প প্রতিষ্ঠানকে বাঁচিয়ে রাখার পাশাপাশি নতুন শিল্প-কারখানা গড়ে তোলার চেষ্টায় আছে সরকার। নতুন শিল্প-কারখানা স্থাপিত হলে দেশ আরও এগিয়ে যাবে। এ জন্য দক্ষ শ্রমিক ও প্রতিষ্ঠানে কর্মরত সকলের আন্তরিক প্রচেষ্টার প্রয়োজন রয়েছে। শুক্রবার সকাল ১১টায় বিদেশে রপ্তানি যোগ্য নতুন কার্টিজ পেপার মিলস্ কর্তৃক আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নিটোল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসনাত চৌধুরী, বিসিআইসির চেয়ারম্যান এহছানে এলাহী, ছাতক পৌসভার মেয়র আবুল কালাম চৌধুরী, সিলেট চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট সুয়েব আহমদ, নিটোল-নিলয় গ্রুপের ভাইস চেয়ারম্যান আবুল আরিব আহমদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কারখানার ম্যানেজার আবদুল কাইয়ূম। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার সাহেব আলী পাঠান, এএসপি ছাতক সার্কেল বিল্লাল হোসেন, সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের ভাইস প্রেসিডেন্ট আমিনুল হক, ছাতক লাইমষ্টোন ইম্পোর্টার এন্ড সাপ্লায়ার্স গ্রুপের প্রেসিডেন্ট আহমদ শাখাওয়াত চৌধুরী সেলিম, পৌরসভা মহিলা কাউন্সিলর নুরেছা বেগম, কাউন্সিলর ইরাজ মিয়া, লিয়াকত আলী, রশিদ আহমদ খসরু, নাজিবুল হক, ছালেক মিয়া, শফিকুল হকসহ এলাকার গন্যমান্য লোকজন উপস্থিত ছিলেন।

পরে নিটোল-নিলয় গ্রুপের রেষ্ট হাউজে লাফার্জ-হোলসিম কর্তৃক ক্রাশিং চুনাপাথর খোলাবাজারে বিক্রি নিয়ে ছাতকের ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করেন শিল্পমন্ত্রী। মতবিনিময়ে লাফার্জ-হোলসিম কর্তৃপক্ষ বেআইনীভাবে ক্রাশিং চুনাপাথর খোলাবাজারে বিক্রি করে এখানের চুনাপাথর ব্যবসায়ী ও শ্রমিকদের যে ক্ষতি সাধিত করছে তা শিল্পমন্ত্রীর অবগতির জন্য বিস্থারিত তুলে ধরেন। বিষয়টির বিভিন্ন দিক নিয়ে ব্যসায়ীদের সাথে আলোচনা করে আইনী ভাবে এর যথাযত ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন শিল্পমন্ত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিল্পমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ