Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অপরাজিত চ্যাম্পিয়ন সালমা-জাহানারারা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২১, ১২:০১ এএম

বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসে নারীদের ক্রিকেটে স্বর্ণ জিতেছেন সালমা খাতুন-জাহানারা আলমরা। তাদের নিয়ে গড়া বাংলাদেশ নীল দল হয়েছে অপরাজিত চ্যাম্পিয়ন। ওয়ানডে সংস্করণের এই ইভেন্টে শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি ম্যাচে ব্যাটে-বলে দাপট দেখিয়েছে তারা। গতকাল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ফাইনালে ৮ উইকেটে বাংলাদেশ সবুজ দলকে হারিয়েছে নীল দল। প্রতিপক্ষের বোলিং তোপে অল্প রানে গুঁড়িয়ে গিয়ে কোনো প্রতিদ্ব›িদ্বতাই করতে পারেননি শারমিন সুলতানা-রুমানা আহমেদরা।
টস হেরে ব্যাটিংয়ে নেমে ৩৬ ওভারে মাত্র ৭২ রানে অলআউট হয় সবুজ দল। ৩৯ বলে ২ চারে সর্বোচ্চ ১৮ রান করেন রিতু মণি। এছাড়া, রুমানা ১৪ ও সানজিদা আক্তার ১২ রান করেন। নীল দলের হয়ে জাহানারা ৮ ওভারে ১৫ রানে নেন ৩ উইকেট। মুমতাহেনাও সমান রান দিয়ে সমান উইকেট দখল করেন। অধিনায়ক সালমা পান ২ উইকেট। লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১৮.২ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় নীল দল। তাদের পক্ষে সর্বোচ্চ ৩১ রান করেন শামীমা সুলতানা। প্রথম উইকেটে মুর্শিদা খাতুনের সঙ্গে ২৪ ও দ্বিতীয় উইকেটে ফারজানা হকের সঙ্গে ৩০ রান যোগ করেন তিনি। তার ৫৫ বলের ইনিংসে ছিল ৫টি চার। তিনি সাজঘরে ফিরলে বাকিটা সারেন ফারজানা। তিনি অপরাজিত থাকেন ২৮ রানে।
সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ সবুজ দল : ৩৬ ওভারে ৭২ (রিতু ১৮, রুমানা ১৪, সানজিদা ১২; জাহানারা ৩/১৫, মুমতাহেনা ৩/১৫)।
বাংলাদেশ নীল দল : ১৮.২ ওভারে ৭৪/২ (শামীমা ৩১, ফারজানা ২৮*)।
ফল : বাংলাদেশ নীল দল ৮ উইকেটে জয়ী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপরাজিত-চ্যাম্পিয়ন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ