Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সিনেমা হলে নয়, ওটিটিতেই আসছে ‘তুফান’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২১, ১:৩৪ পিএম

গত ১ ফেব্রুয়ারি থেকে একশো শতাংশ দর্শকাসন নিয়ে সিনেমা হলগুলো খোলার অনুমতি দিয়েছে ভারত সরকার। নড়েচড়ে বসেছে অনেক প্রযোজকরা। বিগ বাজেটের ছবিগুলো আস্তে আস্তে সিনেমা হলে রিলিজ করার পরিকল্পনা করছে প্রযোজনা সংস্থাগুলো। কিন্তু এরই মাঝে পরিচালক রাকেশ ওমপ্রকাশ মেহরা জানিয়েছেন ফারহান আখতারকে নিয়ে তার নতুন ছবি ‘তুফান’ তিনি ওটিটিতই রিলিজ করতে চান, সিনেমা হলে নন। ছবির প্রযোজকেরও তাই ইচ্ছে।

‘তুফান’ গত বছর সেপ্টেম্বরেই রিলিজ করার কথা ছিল। কিন্তু তখন লকডাউনের জন্য পিছিয়ে যায় ছবির রিলিজ। কিন্তু আজ যখন বিগ বাজেটের ছবিগুলো সিনেমা হলে রিলিজের পরিকল্পনা করছে তখন ‘তুফান’-এর প্রযোজক-পরিচালক ওটিটিতেই রিলিজ করার কথা ভাবছেন কেন? সিনেমার সঙ্গে যুক্ত ঘনিষ্ঠ একজন জানিয়েছেন সিনেমা হলগুলো খুললেও দর্শক এখনও সেইভাবে আসছেন না। সিনেমা হলে রিলিজ করলে এখনও বক্স-অফিস কালেকশন নিয়ে একটা আশঙ্কা থেকেই গিয়েছে। কিন্তু ওটিটিতে রিলিজ করলে অনেকটাই টাকা-ওঠার ব্যাপারে অনেকটাই বুক-বাঁধা। এই কারণেই ‘তুফান’ সিনেমা হলে নয়, ওটিটিতে রিলিজ করছে।

‘তুফান’ একটি ক্রীড়াকেন্দ্রিক ছবি। ফারহান আখতার এই ছবিতে একজন বক্সারের ভূমিকায় অভিনয় করছেন। ফারহান ছাড়াও এই ছবিতে আছেন ম্রুনাল ঠাকুর এবং পরেশ রাওয়াল।

উল্লেখ্য করোনার কবলে পড়ে সিনেমা রিলিজের প্যাটার্ন অনেকটাই বদলে গেছে। লকডাউনের সময় অনেক ছবিই ওটিটিতে রিলিজ করেছিল। এরপর সিনেমা হল খুলেছে, চলতি মাসের শেষ থেকেই শুরু হচ্ছে বিগ বাজেটের ছবি রিলিজ। জন আব্রাহাম এবং ইমরান হাসমি অভিনীত ‘মুম্বাই সাগা’-র হাত ধরে সিনেমা হলে রিলিজ করছে বিগ-বাজেট ছবি। পাইপ লাইনে আছে বেশ কতগুলো ছবি। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিনেমা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ