Inqilab Logo

মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ঈদে আসছে আমিন খান-পপির ‘ডাইরেক্ট অ্যাটাক’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২১, ৩:০৯ পিএম
দুই বছর আগে ‘সাহসী যোদ্ধা’ নামে একটি ছবির শুটিং শুরু করেছিলেন গুণী নির্মাতা সাদেক সিদ্দিকী। করোনা ভাইরাসের সংক্রমণ কমে এলে গত বছরের শেষ দিকে ছবিটির শুটিং শেষ করেন পরিচালক। এরই মধ্যে ছবিটির সেন্সরও সম্পন্ন হয়েছে। তবে সেন্সরে যাওয়ার আগে পরিচালক ছবিটির নাম পরিবর্তন করেন। নতুন নাম ‘ডাইরেক্ট অ্যাটাক’। সাদেক সিদ্দিকীর চিত্রনাট্য ও পরিচালনায় ছবিটিতে জুটি বেঁধেছেন এক সময়ের জনপ্রিয় জুটি-আমিন খান ও পপি। সম্পূর্ণ বাণিজ্যিক ও অ্যাকশন ঘরানার এই ছবিটি সমাজের অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদের গল্পে নির্মিত হয়েছে বলে জানান নির্মাতা।

ছবিটি সম্প্রতি সেন্সর পেলেও আপাতত মুক্তি দিতে চাইছেন না পরিচালক। বেশ বড় বাজেটের ছবি ও সার্বিক পরিস্থিতি বিবেচনায় আসছে ঈদে মুক্তির চিন্তা করছেন তিনি। তবে ছবিটি হলে মুক্তির পর টিভিসহ অন্যান্য মাধ্যমে মুক্তি দেওয়া হবে। এ ছবিতে ইমন একজন কাস্টম কমিশনার এবং পপি ডিবি ইন্সপেক্টরের ভূমিকায় অভিনয় করেছেন। ছবিটি নিয়ে এ দু’জনই উচ্ছ্বসিত।

সাদেক সিদ্দিকী বলেন, ‘আমাদের চারপাশে যে ধরনের গল্প নিয়মিত আমরা দেখছি সেই গল্পই আমি ছবিটিতে তুলে ধরার চেষ্টা করেছি। উপরে সবাই ভালোর মুখোশ পড়ে থাকি, কিন্তু ভেতরের রূপটা ভিন্নরকম। ছবিটির পুরো সময়ই অন্যায়ের বিরুদ্ধে ডাইরেক্ট অ্যাটক দেখতে পাবেন দর্শকরা। আমিন খান ও পপিকে একটু ভিন্নরূপে তুলে ধরার পাশাপাশি ওপেন সিক্রেট একটি গল্প বলতে চেয়েছি ছবিটিতে। শুরুতে আমিন খানকে নায়ক মনে করলেও শেষে ভিলেন হিসেবে তাকে আবিষ্কার করবে দর্শকরা। এছাড়া বিয়ের রাতে নায়িকার সঙ্গে বিচ্ছেদও একটি বড় ক্লাইমেক্স ছবিটির।’

পপি বলেন, ‘সচরাচর যে ধরনের গল্প নিয়ে ছবি নির্মাণ হয় তা থেকে এ ছবির গল্প একেবারেই আলাদা। এতে আমি যে চরিত্রে অভিনয় করেছি সেটিও ব্যতিক্রমী। ডিবি অফিসারের চরিত্রে অভিনয় করে আনন্দ পেয়েছি। আশা করছি, দর্শকও ছবিটি উপভোগ করবেন।’

‘ডাইরেক্ট অ্যাটাক’ ছবির গল্প ও চিত্রনাট্য করছেন কমল সরকার। এই ছবিটি প্রযোজনা করছে আনন্দবাজার মাল্টিমিডিয়া। ছবির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন ইমন, সানাই, শিরিন শিলা প্রমুখ। 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডাইরেক্ট অ্যাটাক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ