Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

প্রযুক্তিগত উদ্ভাবনের বিকাশে হুয়াওয়ে উইমেন ডেভেলপারস প্রোগ্রাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২১, ৬:৩৬ পিএম

নারী ডেভেলপারদের ক্ষমতায়নের লক্ষ্যে হুয়াওয়ে আনুষ্ঠানিকভাবে চালু করেছে ‘হুয়াওয়ে উইমেন ডেভেলপারস (এইচডব্লিউডি)’ প্রোগ্রাম। অংশগ্রহণকারীদের আরও বেশি সুযোগ-সুবিধা প্রদান এবং ক্যারিয়ার গড়ার ও দক্ষতা উন্নয়নের প্ল্যাটফর্ম সরবরাহের মাধ্যমে এই কর্মসূচিটি অধিক সংখ্যক নারীকে প্রযুক্তিগত উদ্ভাবনে যোগদানের ক্ষেত্রে উদ্বুদ্ধ করবে বলে আশা করা যাচ্ছে।

হুয়াওয়ের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট চেন লিফাং বলেন, আমরা বিশ্বাস করি নারীরা প্রযুক্তিগত উদ্ভাবনে ভবিষ্যতে নেতৃত্ব প্রদান করবে। আমাদের প্রত্যাশা হুয়াওয়ে উইমেন ডেভেলপারস প্রোগ্রাম নারীদের প্রতিভা ও গুণাবলী বিকাশে সহায়তা করবে এবং নেতৃত্ব প্রদানে তাদের দক্ষতা প্রকাশের সুযোগ করে দিবে, যা আমাদের বিশ্বকে আরও সমৃদ্ধশালী করে তুলবে।

হুয়াওয়ে উইমেন ডেভেলপারস প্রোগ্রাম হুয়াওয়ের নারী-পূরুষ সমতা প্রচারের প্রতিশ্রæতির অংশ হিসাবে নেয়া একটি নতুন উদ্যোগ। এই প্রোগ্রামটি অংশগ্রহণকারীদের প্রযুক্তিগত উদ্ভাবন এবং ক্যারিয়ার বিকাশে প্রয়োজনীয় প্রশিক্ষণের পাশাপাশি আধুনিক প্রযুক্তির বিভিন্ন ক্ষেত্রে বিশেষজ্ঞ ব্যক্তিদের সাথে সাক্ষাৎ করার, পাশাপাশিপরীক্ষা-নিরীক্ষা ও ড্রিলে অংশ নেয়ার সুযোগ প্রদান করবে। এই প্ল্যাটফর্মের মধ্য দিয়ে নারী ডেভেলপারদের জন্য অসাধারণ একটি কমিউনিটি তৈরি করতে এবং অনলাইন ও অফলাইনে একাধিক অনুষ্ঠান আয়োজন করার ব্যাপারে হুয়াওয়ে আশাবাদী।

উদ্ভাবনের বিকাশে এবং উদ্যোক্তাদের উৎসাহিত করতে হুয়াওয়ে তার চলমান শাইনিং-স্টার প্রোগ্রামের মাধ্যমে নারী ডেভেলপারদের বিশেষ প্রণোদনা প্রদান করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হুয়াওয়ে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ