Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবছরই প্রথম ঢাকায় ডেঙ্গুতে কেউ মারা যায়নি- ব্যারিস্টার ফজলে নূর তাপস

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২১, ৬:৪৮ পিএম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, আমরা একটি আধুনিক ও বাসযোগ্য ঢাকা গড়ার দৃঢ় প্রত্যায় ব্যক্ত করছি। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা সিটির আধুনিকায়নের জন্য আমাদেরকে আওয়ামীলীগের মনোনয়ন দেন। নির্বাচনের পূর্বে আমরা ইস্তেহার ঘোষণা করেছিলাম। প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা অনুসারে আমরা কর্মপরিকল্পনা তৈরী করে সে লক্ষ্য বাস্তবায়নে এগিয়ে যাচ্ছি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস সাধারন আসন ও সংরক্ষিত আসনের এক’শ কাউন্সিলর এবং কর্মকর্তা-কর্মচারীদের সাথে নিয়ে শনিবার বেলা আড়াইটায় টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাত্র ১২ বছরের মধ্যে একটি নিম্ন আয়ের দেশকে মধ্যম আয়ের দেশে পরিনত করেছেন। এখন আমরা সারা বিশ্বের মধ্যে উন্নয়ণশীল দেশের স্বীকৃতি অর্জন করতে যাচ্ছি। তিনি যে গতিতে বাংলাদেশকে এদিয়ে নিয়ে চলেছেন আমরা সেই গতিতে ঢাকা সিটিকে উন্নত ঢাকা হিসেকে পরিনত করব।
তিনি আরও বলেন, এবছরই প্রথম কেউ ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যায়নি। গত জুন থেকে ডিসেম্বর মাস পর্যন্ত যারা ঢাকা গিয়েছেন, তারা মশারী ছাড়া শুতে পেরেছেন। আমরা দায়িত্ব পাওয়ার পরেই করোনা মহামারির মাঝে ডেঙ্গু মোকাবেলা করেছি। প্রধানমন্ত্রী আমাদেরকে যে নির্দেশনা দিয়েছিলেন আমরা সে নির্দেশনার আলোকে সফল ভাবে ডেঙ্গু মশককে নিধন করতে সক্ষম হয়েছি।

এরআগে মেয়র বঙ্গবন্ধুর সমাধি সৌধে পুষ্পস্তাবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন এবং ফাতেহাঠ ও বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহত শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাতে অংশ নেন।

এসময় অন্যান্যের মধ্যে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা এবিএম আমিন উল্লাহ ণুরী, প্রধান বর্জ্য ব্যবস্থপনা কর্মকর্তা এয়ার কমডোর মোঃ বদরুল আমিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা বিগ্রেডিয়ার জেনারেল ডা. শারিফ আহমেদ, প্রধান প্রকৌশলী রেজাউর রহমান, সচিব আকরামুজ্জামানসহ কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।
অপারদিকে বেলা ৩টায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভী’র নেতেৃত্বে সাধারন ও সংরক্ষিত আসনের কাউন্সিলর ও কর্মকর্তা কর্মচারীরা বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানান।

এরআগে বেলা সাড়ে ১২টায় দূর্নীতি দমন কমিশনের নবনিযুক্ত চেয়ারম্যান মোহাম্মাদ মঈন উদ্দীন আব্দুল্লাহ বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় দুদকের কমিশনার (তদন্ত) মোঃ জহুরুল হক, সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার, গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানাসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 

 



 

Show all comments
  • Md Afzalul Islam ১৩ মার্চ, ২০২১, ৮:০৯ পিএম says : 0
    ''এবছরই প্রথম ঢাকায় ডেঙ্গুতে কেউ মারা যায়নি- ব্যারিস্টার ফজলে নূর তাপস'' This is a good news, considering as truth. But my son badly suffered from Dengue Shock Syndrome and was in the mid of live and death, in December 2020, and was in BSH ICU for few days. Alhmdulillah, Allah swt has saved his life. So request to work more.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যারিস্টার ফজলে নূর তাপস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ