Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

বেরোবি ভিসি কলিমউল্লাহর অনিয়ম দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২১, ৭:০৩ পিএম

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমুল্লাহর সীমাহীন অনিয়ম-দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার শ্বেতপত্র প্রকাশ করেছে বেরোবি ‘অধিকার সুরক্ষা পরিষদ’।

আজ শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া হলরুমে শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের সংগঠন ‘অধিকার সুরক্ষা পরিষদ’ এর আহ্বায়ক অধ্যাপক ড. মতিউর রহমান এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ভিসি কলিমুল্লাহর ১’শ ১১টি দুর্নীতির ৭’শ ৯০ পৃষ্ঠার শ্বেতপত্র প্রকাশ করেন।

সংবাদ সম্মেলনে পরিষদের আহ্বায়ক অধ্যাপক ড. মতিউর রহমান বলেন, 'আজ ভিসি নাজমুল আহসান কলিমুল্লা
হর আর্থিক, প্রশাসনিক ও একাডেমিক এই তিন ক্যাটাগরীর ১’শ ১১টি অভিযোগ সম্বলিত ৭’শ ৯০ পৃষ্ঠার দুর্নীতি চিত্র জাতির সামনে তুলে ধরছি। এই দুর্নীতির শ্বেতপত্র রাষ্ট্রপতি, শিক্ষামন্ত্রী, ইউজিসি, সর্বোপরি প্রধানমন্ত্রীর দপ্তর পর্যন্ত প্রেরণ করা হবে।

তিনি শ্বেতপত্রের অভিযোগুলোর প্রমানপত্র খতিয়ে দেখে ভিসিসহ দুর্নীতি-অনিয়মের সাথে জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি করেন।
এসময় উপস্থিত ছিলেন, অধিকার সুরক্ষা পরিষদের সদস্য সচিব খাইরুল কবির সুমন, সদস্য ড. তুহিন ওয়াদুদ, বেরোবি শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মশিউর রহমানসহ বেরোবি অধিকার সুরক্ষা পরিষদের অন্যান্য সদস্য ও শিক্ষকবৃন্দ।
উলে­খ্য, স¤প্রতি ইউজিসির তদন্ত কমিটি বেরোবি উপাচার্যের দুর্নীতিতে জড়িত থাকার প্রমাণ পান।

এর আগে বেরোবির শেখ হাসিনা হল এবং ড. ওয়াজেদ গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট নির্মাণে একাধিক অনিয়মের অভিযোগ ওঠায় বিষয়টি খতিয়ে দেখতে ইউজিসিকে নির্দেশ দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংবাদ সম্মেলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ