Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লঙ্কান বোর্ডের সঙ্গে আলোচনায় বিসিবি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২১, ১২:০২ এএম

কোয়ারেন্টিনের সময়সীমা নিয়ে দুই দেশের ক্রিকেট বোর্ডের মাঝে বনিবনা না হওয়ায় গেল বছরে স্থগিত করা হয়েছিল বাংলাদেশের শ্রীলঙ্কা সফর। চলতি বছরের ২১ এপ্রিল দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরুর কথা থাকলেও আবারও দুই দেশের ক্রিকেট বোর্ডের আলোচনার টেবিলে কোয়ারেন্টিন ইস্যু। সময়সীমা নিয়ে ঝামেলা মিটে গেলেও নতুন আলোচনা তৈরি হয়েছে কোয়ারেন্টিনের ভেন্যু নিয়ে।
শ্রীলঙ্কার পক্ষ থেকে কোয়ারেন্টিনের জন্য বাংলাদেশকে কলম্বোর বাইরে থাকতে বলা হয়েছে। তবে কলম্বোতে ভালো মানের সুযোগ-সুবিধা থাকায় সেখানেই কোয়ারেন্টিনে থাকতে চায় বাংলাদেশ। এ নিয়ে লঙ্কান বোর্ডের সঙ্গে আলোচনা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।
এ প্রসঙ্গে গণমাধ্যমকে আকরাম বলেন, ‘মোটামুটি ফাইনাল আমরা যাচ্ছি। নিউজিল্যান্ড থেকে এসেই তো আমরা চলে যাচ্ছি। তিন চার দিন পর। যেহেতু ওরা হোস্ট ওরা আমাদের ভেন্যু এবং সব কিছুর ব্যাপারে ফাইনাল করবে কিছুদিনের মধ্যে। যতটুকু আমরা জানি সেটা হলো, একই ভেন্যুটি দুটি টেস্ট হবে। ভেন্যুটা ওরাই জানাবে আমাদেরকে। প্রথমে কোয়ারেন্টিনের যে ব্যাপারটা আছে সেটা ওরা চাচ্ছে যেন আমরা কলম্বোর বাইরে থাকি। কিন্তু আমরা চেষ্টা করছি কলম্বোতে রাখার জন্য। যেহেতু ওখানে ভালো সুযোগ-সুবিধা। এটাও দুই তিন দিনের মধ্যে নিশ্চিত হবে।’
দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ১২ এপ্রিল শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ। করোনাকালীন সিরিজ হওয়ায় দুটি ম্যাচই হবে একটি মাত্র ভেন্যুতে। চ‚ড়ান্ত স‚চি প্রকাশ না করলেও আকরামের দেয়া তথ্য মতে, ২১ এপ্রিল শুরু হতে পারে সিরিজের প্রথমে টেস্ট। ২৯ এপ্রিল হতে পারে দ্বিতীয় ও শেষ টেস্ট।
আকরাম বলেন, ‘সম্ভাবনা আছে যেহেতু এটা ওরা হোস্ট ওরাই ফাইনাল করবে, ওরাই জানাবে। তারিখের ব্যাপারে দুটি ডেট আমরা শুনেছি ২১ ও ২৯ তারিখ। ভেন্যু এবং তারিখ অলমোস্ট এই পর্যায়েই আছি। যেহেতু এক-দুই দিন এদিক ওদিক হতে পারে। ফাইনাল ডেট ওরাই জানাবে।’ টেস্টের প্রস্তুতি নিতে শ্রীলঙ্কাতে গিয়ে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘নিশ্চয় আমরা এখন যে ফরম্যাটে খেলছি আপনার ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলে বাংলাদেশ দল এখানে আসবে। এখানে যারা টেস্ট দলের খেলোয়াড়রা আছে তারা দুই-একদিন করেছে। দুই তিন দিনের মধ্যে সবাই এক সাথে অনুশীলন করবে। ভালো ব্যাপার হলো ওরা যাওয়ার আগে এখানে জাতীয় লিগ হচ্ছে। যারা দেশে আছে তারা খেলতে পারবে। ওখানে (শ্রীলঙ্কায়) আমরা চাচ্ছি একটা প্র্যাকটিস ম্যাচ খেলার জন্য। সম্ভবত আমরা সেটি পাব।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ