Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শবে মেরাজ শরীফ উপলক্ষে মীরসরাইয়ে বিশ্ব সুন্নী আন্দোলনের সমাবেশ

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২১, ২:০২ পিএম

আলোকময় শবে মেরাজ শরীফ উদযাপন উপলক্ষে বিশ্ব সুন্নী আন্দোলন, বাংলাদেশ, মীরসরাই উপজেলা শাখার উদ্যোগে শনিবার সন্ধ্যায় জমেয়া রহমানিয়া ফাজিল মাদ্রাসা অডিটরিয়াম হলে এক বিশাল সমাবেশ ও সালাতু সালাম মাহফিল অনুষ্ঠিত হয়।
সংগঠনের কেন্দ্রীয় নেতা আল্লামা আরেফ সারতাজের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সংগঠনের কেন্দ্রীয় নেতা আল্লামা শেখ নঈমুদ্দীন, আল্লামা হাফেজ ইলিয়াস শাহ, আল্লামা মফিজুর রহমান, আল্লামা রেজাউল কায়সার, আরো বক্তব্য রাখেন, রেজাউল করিম, নাফিস মোবারক, কামরুল ইসলাম নকিব, মাওলানা জামশেদ আলম, আব্দুর রহমান সুমন, নাসির উদ্দীন, সাইদুল ইসলাম সজিব, শরীফুল আলম, ছাইফুর রহমান আজাদ, ফজলুল কাদের, হানিফ মিয়া, আনোয়ার হোসেন, আব্দুল আওয়াল, আক্তারুজ্জামান, নাসির উদ্দীন, প্রমুখ।
সৈয়দ আল্লামা ইমাম হায়াত এর দিক নির্দেশনায়- বক্তাগন বলেন, সমগ্র সৃষ্টির জন্য প্রাণাধিক প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ই দয়াময় আল্লাহতাআলার প্রত্যক্ষ নূর ও মূল বন্ধন হিসেবে উপলব্ধি ই মেরাজ শরীফের শিক্ষা। সকল গুণ-জ্ঞান-কল্যাণের উৎস মহান রেসালাতে ইলাহীর আলো ও রহমতের ধারায় আলোকিত জীবন ও মানবতার দুনিয়া গড়ে তোলা ই মেরাজ শরীফের দিশা।
বক্তাগ আরো বলেন, মহান শবে মেরাজ শরীফ দয়াময় আল্লাহতাআলা ও তাঁর রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে ঈমানের ভিত্তিতে জানা ও বুঝার সর্বোচ্চ দিকদর্শন এবং নিজেদের জীবনের সত্য উপলব্ধি ও নিজের জীবনের কেন্দ্র, দিক ও লক্ষ্য উপলব্ধির অপরিহার্য বিষয়। মহান মোবারক মেরাজ শরীফের রহমত ও আলোকধারায় যুক্ত থাকলে আমাদের অবশ্যই ঈদে মেরাজের কর্মসূচীতে যুক্ত থাকতে হবে এবং শবে মেরাজ শরীফের শিক্ষা ও মর্মধারা নিয়ে এগিয়ে যেতে হবে।



 

Show all comments
  • Md Moin Uddin ১৫ মার্চ, ২০২১, ৪:০৩ পিএম says : 0
    সম্মানিত বোন ভাই সবাইকে আলোকময় মহাগৌরবময় মহান ঈদে মেরাজ শরীফ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম মোবারক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাহফিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ