Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিএনসিসি মেয়রের সাথে স্পেনের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২১, ২:২১ পিএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলামের সাথে আজ রোববার বেলা ১২টায় গুলশানস্থ ডিএনসিসির নগর ভবনে বাংলাদেশে নিযুক্ত স্পেনের রাষ্ট্রদূত ফ্রান্সিসকো দে আসিস বেনিতেজ সালাস সৌজন্য সাক্ষাত করেন।
সাক্ষাতকালে মেয়র আতিকুল ইসলাম মশক নিয়ন্ত্রণের জন্য স্পেন থেকে উন্নত মানের কীটনাশক আমদানির আগ্রহ প্রকাশ করেন। স্পেনের রাষ্ট্রদূত বলেন, মশা নিয়ন্ত্রণের লক্ষ্যে স্পেন থেকে উন্নত মানের কীটনাশক আমদানিতে সম্ভাব্য সকল সহযোগিতা করা হবে। এছাড়া স্পেন ঢাকা উত্তর সিটির সাথে পরিবেশবান্ধব নগর পরিবহন ব্যবস্থা, নগর সবুজায়ন, রিসাক্লিং, স্মার্ট সিটি ও সার্বিকভাবে পৌর-ব্যবস্থাপনা নিয়ে কাজ করতে আগ্রহী। তিনি বলেন, নগর ব্যবস্থাপনায় স্পেনের অনেক ভালো অভিজ্ঞতা আছে, তা আমরা ডিএনসিসির সাথে শেয়ার করতে চাই। সাক্ষাতকালে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম রেজা ও সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ