Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

রাজাপুরে মুক্তিযোদ্ধার ঘরে আগুন, দুই আসামি কারাগারে

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২১, ৫:২৬ পিএম

ঝালকাঠির রাজাপুর উপজেলা সদরের মেডিকেল মোড়ে বীর মুক্তিযোদ্ধা কেরামত আলী আজাদের বাড়িতে আগুন দিয়ে পুড়িয়ে ফেলার ঘটনায় দুই আসামিকে কারাগারে পাঠানো হয়েছে। রবিবার দুপুরে ঝালকাঠির সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান এ আদেশ প্রদান করেন। কারাগারে পাঠানো আসামিরা হলেন স্থানীয় মহসিন মৃধার ছেলে ইমাম হোসেন (৩২) ও ফজলু খানের ছেলে শহীদ খান (৩৮)। গত ৫ মার্চ রাতে রাজাপুরের মেডিকেল মোড় ব্রিজের পশ্চিম পাশে বীর মুক্তিযোদ্ধা কেরামত আলী আজাদের বাড়িতে আগুন দিয়ে পুড়িয়ে ফেলে প্রতিপক্ষরা। এ ঘটনায় ৭ জনকে আসামি করে মামলা দায়ের করেন বীর মুক্তিযোদ্ধার সন্তান আজমীন আক্তার স্বর্ণা। মামলার অপর আসামিরা হলেন, জাকির হোসেন (৩৬), ময়না বেগম (৩৪), আইরিন বেগম (২৮), রাশিদা বেগম (৩০) ও শামীম খলিফা।
মামলার বিবরণে জানা যায়, জমি নিয়ে পুরনো বিরোধের জেরে আসামিরা বীর মুক্তিযোদ্ধা কেরামত আলী আজাদের বাড়ি দখলের উদ্দেশ্যে তাঁর ঘরে পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে দেয়। আগুনে তাঁর বসতঘরটি মালামালসহ পুড়ে যায়। আসামিরা ঘরের ভেতরে লুটপাট চালায়। এ সময় বাধা দিলে পরিবারের সদস্যদের মারধর করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসায় জমি দখল করতে পারেনি তারা। এ ঘটনায় ৭ মার্চ রাজাপুর থানায় মামলা দায়ের হলে আসামিরা গাঢাকা দেয়। কিছুদিন পরেই আসামিরা এলাকায় ফিরে এসে মামলা তুলে নিতে বাদী ও তাঁর পরিবারকে হুমকি দেয়। মামলার প্রধান আসামি ও ৩ নম্বর আসামি আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করে। আদালতের বিচারক তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ