Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাতিয়ায় ইউএনওর অপসারণের দাবিতে শিক্ষকদের বিক্ষোভ

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২১, ৫:৪৪ পিএম

হাতিয়া উপজেলায় এক প্রভাষককে লাঞ্ছিত করার অভিযোগে উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ করেছে উপজেলার সর্বস্তরের শিক্ষক।

রবিবার দুপুরে হাতিয়ায় উপজেলা পরিষদ চত্তরে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এর আগে গত বুধবার থেকে একই দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করে আসতেছে ছাত্ররা।

উল্লেখ্য, গত মঙ্গলবার বিকালে একটি জন্ম সনদের আবেদনে সত্যায়িত করার অপরাধে হাতিয়া দ্বীপ সরকারি কলেজের এক প্রভাষককে নিজ কার্যালয়ে ডেকে নিয়ে লাঞ্ছিত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। এর প্রতিবাদে সাধারণ ছাত্র-ছাত্রীরা বুধবার থেকে ইউএনওর অপসারণ দাবি করে আন্দোলনে নামে। আন্দোলনের তৃতীয় দিন ছাত্রদের সাথে রাস্তায় নেমে বিক্ষোভ করেছে শিক্ষকরাও।
মাধ্যমিক শিক্ষক সমিতি, মাদ্রাসা শিক্ষক সমিতি ও কলেজ শিক্ষক সমিতি ভিন্ন ভিন্ন ব্যানারে মিছিল নিয়ে উপজেলা পরিষদ চত্তরে একত্রিত হন। একটি বিশাল মিছিল উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় পরিষদ চত্তরে এসে শেষ হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মো.ইউছুফ, সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, মাদ্রাসা শিক্ষক সমিতির সভাপতি মাওলানা ইদ্রিস, এস এম মোজাহিদুল ইসলাম প্রমূখ।

বক্তারা বলেন, এই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.ইমরান হোসেন হাতিয়া আসার পর থেকে বিভিন্ন সময় সাধারণ মানুষের সাথে অশোভন আচরণ করে আসতেছে। এর মধ্যে বাদ পড়েনি শিক্ষক, সরকারী কর্মকর্তা, ইন্টারনেট ব্যবসায়ী ও আবাসিক হোটেল বয়ও। তাঁর এই অশোভন আচরণে শুধু শিক্ষক সমাজ নয় হাতিয়ার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ আজ ক্ষুদ্ধ। তাঁর এই আচারণের জন্য তাকে অপসারণও বিচার দাবি করেন। অন্যথায় আরো কঠোর কর্মসূচী দেওয়া হবে বলে জানান তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ মিছিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ