Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী আন্দোলনের সাবেক শীর্ষ নেতা মাওলানা আব্দুল লতিফ চৌধুরীর ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২১, ৬:১১ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সাবেক যুগ্ম মহাসচিব বরেণ্য রাজনীতিক ও আলেমেদ্বীন আলহাজ হাফেজ মাওলানা আব্দুল লতিফ চৌধুরী (৬৭) শনিবার বিকেলে রাজধানীর জিগাতলায় বড় মেয়ের বাসায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। তিনি স্ত্রী, ৫ মেয়ে, ১ ছেলে, নাতি নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। উল্লেখ্য তিনি দীর্ঘদিন অসুস্থ অবস্থায় ছিলেন।
পীর সাহেব চরমোনাইর শোক :
হাফেজ মাওলানা আব্দুল লতিফ চৌধুরীর ইন্তেকালে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীল মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই, নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই ও মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ গভীর শোক প্রকাশ করে মরহুমের রূহের মাগফিরাত কামনা করেছেন।

আজ এক শোকবাণীতে পীর সাহেব চরমোনাই বলেন, হাফেজ মাওলানা আব্দুল লতিফ চৌধুরী ইসলামী আন্দোলনের শুরু থেকে প্রতিষ্ঠাতা আমীর হযরত পীর সাহেব হুজুর চরমোনাই (রহ.) এর সাথে কাজ করেছেন। তিনি একজন বরেণ্য রাজনীতিবিদ ও দক্ষ সংগঠক ছিলেন। তাঁর ইন্তেকালে ইসলামী অঙ্গণে যে শূণ্যতা সৃষ্টি হয়েছে তার অভাব দীর্ঘদিন অনুভূত হবে। মহান রব্বুল আলামিন মরহুমের সকল গোনাহ মাফ করে তাঁকে জান্নাতের সর্বোচ্চা মর্যাদা দান করুন, আমীন। এদিকে মরহুমের ইন্তেকালের সংবাদ পেয়ে মরহুমের লাশ দেখতে ছুঁটে যান দলের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন ও শ্রমিক আন্দোলনের জয়েণ্ট সেক্রেটারী জেনারেল শহিদুল ইসলাম কবিরসহ অন্যান্য নেতৃবৃন্দ। এ সময় সর্বত্র শোকের ছায়া নেমে আসে। রাত ১০টায় মরহুমের নামাজে জানাজা রায়েরবাগ শহীদ বুদ্ধিজীবী কবরস্থান মাঠে অনুষ্ঠিত হয়। জানাজায় ইমামতি করেন মরহুমের একমাত্র ছেলে হাফেজ মাওলানা আব্দুল্লাহ আল-মাহমুদ। জানাজায় ইসলামী আন্দোলনের সহকারী মহাসচিব হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, কেন্দ্রীয় নেতা বরকত উল্লাহ লতিফ, নগর উত্তর ও দক্ষিণ নেতৃবৃন্দসহ অসংখ্য নেতাকর্মী অংশ গ্রহণ করেন। হাফেজ মাওলানা আব্দুল লতিফ চৌধুরীর ইন্তেকালে ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় কার্যালয়ে আজ বাদ আছর এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন হযরত পীর সাহেব চরমোনাই (রহ.)এর সুযোগ্য সাহেবজাদা মুফতী সৈয়দ জিয়াউল করীম, দলের প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, ছাত্রনেতা নূরুল করীদ আকরাম, শরীফুল ইসলাম রিয়াদসহ অন্যান্য নেতৃবৃন্দ।

হাফেজ মাওলানা আব্দুল লতিফ চৌধুরীর ইন্তেকালে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ-এর কেন্দ্রীয় সভাপতি আল্লামা নূরুল হুদা ফয়েজী ও সাধারণ সম্পাদক মাওলানা গাজী আতাউর রহমান, ইসলামী আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম ও সেক্রেটারী আলহাজ আব্দুল আউয়াল মজুমদার, উত্তর সভাপতি অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদ, সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলাম ও জাতীয় তাফসীল পরিষদের চেয়ারম্যান মাওলানা আহমদ আবদুল কাইয়ূম।



 

Show all comments
  • তানভীর ১৪ মার্চ, ২০২১, ৮:১৪ পিএম says : 0
    ৪ মেয়ে হবে, ৫ মেয়ে নয়
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন বাংলাদেশ

১৫ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ