Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার রুহুল আমিনের জামিন নামঞ্জুর

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২১, ৮:৫২ পিএম

খুলনার আদালত ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্য পরিষদের সমন্বয়ক রুহুল আমিনের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত । আজ রোববার এডভোকেট বেগম আক্তার জাহান রুকু রুহুল আমিনের পক্ষে জামিন আবেদন করেন। মহানগর দায়রা জজ শহিদুল ইসলাম জামিন আবেদন নামঞ্জুর করেন।

এর আগে ১ মার্চ মহানগর হাকিম চতুর্থ আদালত এর বিচারক আতিকুস সামাদ রুহুল আমিনের জামিন আবেদন নামঞ্জুর করেছিলেন। এডভোকেট বেগম আক্তার জাহান রুকু জানান, রুহুল আমিনের পক্ষে তার অনুপস্থিতিতে আমি জামিনের আবেদন করি কিন্তু আদালত সেটি নামঞ্জুর করেন। পরবর্তীতে নতুন করে আবেদনের পর তারিখ নির্ধারণ হবে বলে জানান তিনি।

গত ২৬ ফেব্রুয়ারি রাত সাড়ে ১০ টার দিকে খুলনা মহানগরীর গোয়ালখালির কার্টুনিস্ট কিশোরের বাড়ি থেকে রুহুল আমিনকে গ্রেফতার করা হয়। এসময়ে একই বাড়ি থেকে ওই সংগঠনের আহবায়ক কমিটির সদস্য নিয়াজ মুর্শিদ দোলনকেও আটক করে পুলিশ। ২৭ ফেব্রুয়ারি রাত ১২ টা ১০ মিনিটের দিকে নিয়াজ মুর্শিদ দোলনকে ছেড়ে দেওয়া হয়। আর ঐ রাতে রুহুল আমিনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন খুলনা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের পরিদর্শক মো. নাহিদ হাসান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামিন নামঞ্জুর


আরও
আরও পড়ুন